September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 19th, 2024, 7:36 pm

আহতদের পাশে দাঁড়াতে শিল্পীদের আহ্বান জানালেন আসিফ

অনলাইন ডেস্ক :

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে প্রাণ হারিয়েছেন অনেক শিক্ষার্থী। আহত হয়ে হাসপাতালের বিছানায় এখনও কাতরাচ্ছেন অনেকেই। সামর্থ্যরে অভাবে অনেকেই আবার সুচিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন। আহত ব্যক্তিদের পাশে দাঁড়ানোর জন্য ইতিমধ্যেই আহ্বান জানিয়েছেন বরেণ্য নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। আর গায়ক আসিফ আকবর আহ্বান জানালেন শিল্পীদের। আসিফের মতে, এই সময় শিল্পীরা কনসার্টের মাধ্যমে তাদের পাশে দাঁড়াতে পারে। আর সেই উদ্যোগ খুব দ্রুত নেওয়ার দরকার।

গায়কের কথায়, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদের সঠিক তালিকা এখনো পাওয়া যায়নি। বুলেটবিদ্ধ আহত ছাত্র-জনতা কাতরাচ্ছেন দেশের বিভিন্ন হাসপাতালে। অন্তর্বর্তী সরকার নিশ্চয়ই এ বিষয়ে কাজ করছে। অনেকেই আছেন যাদের চিকিৎসার সামর্থ্য নেই, অথচ সুচিকিৎসা প্রয়োজন। বাংলাদেশের সমৃদ্ধ ব্যান্ডগুলো এরইমধ্যে একটা পেশাদারত্বের ছকে আছে। তারা জানে কনসার্ট থেকে কীভাবে উপার্জন করতে হয়। আমরা সলো আর্টিস্টরাও পারব, কনসার্টের মাধ্যমে ফান্ড রাইজ করতে।’

আসিফ আরও বলেন, ‘প্রয়োজন প্রোপার ম্যানেজমেন্ট। দেশের মানুষকে কনসার্টের মাধ্যমে আহত ছাত্র-জনতার চিকিৎসায় সম্পৃক্ত করা যায়, তারা স্বতঃস্ফূর্তভাবেই অংশ নেবে। জালিমের বিদায়ের পর দেশ আবারও মুখরিত হবে তারুণ্যের উচ্ছ্বাসে।’ প্রয়াত ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চুর কথা স্মরণ করে তিনি জানান, আইয়ুব বাচ্চু বেঁচে থাকলে অবশ্যই এই উদ্যোগ নিতেন। সারা দেশের কলেজ-বিশ্ববিদ্যালয়ে তার মতো কনসার্ট কেউ করেননি।