September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, July 3rd, 2023, 8:42 pm

ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে রয়েছে যেসব নাটক

অনলাইন ডেস্ক :

ঈদ উৎসবকে ঘিরে প্রতি বছরই নির্মিত হয় অসংখ্য নাটক। সে ধারাবাবাহিকতায় এবারের ঈদুল আজহায় মুক্তি পেয়েছে এক হাজারেরও বেশি নাটক। এরমধ্যে দর্শক পছন্দে এগিয়ে রয়েছে বেশ কিছু নাটক। বাংলাদেশে ইউটিউব ট্রেন্ডিংয়ে দুই দিনেই কোনো কোনো নাটকের ভিউ প্রায় অর্ধকোটি ছুঁয়েছে। সোমবার (৩ জুলাই) দুপুর ২টা পর্যন্ত ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে ছিল যেসব নাটক, সে সম্পর্কে জানা যাক-
কিডনি:‘ব্যাচেলর পয়েন্ট’খ্যাত পরিচালক কাজল আরেফিন অমি ঈদুল আজহা উপলক্ষে নির্মাণ করেছেন বেশ কয়েকটি নাটক। এর মধ্যে ‘কিডনি’ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে আছে। নাটকটি এরইমধ্যে প্রায় ৫৫ লাখ দর্শক দেখেছে। নাটকটি অর্থের লোভে ফেলে গ্রামের সহজ-সরল মানুষকে ফাঁদে ফেলা প্রতারক চক্র নিয়ে গল্প নির্মাণ করা হয়েছে। অভিনয় করছেন জিয়াউল হক পলাশ, পাভেল, পারসা ইভানা, চাষী আলম, সুমন পাটওয়ারী, শিমুল শর্মাসহ আরও অনেক।

পুনর্জন্ম অন্তিম পর্ব: শহরের বিখ্যাত শেফ রাফসান হক। রান্না করলে কবজি ডুবিয়ে খেতে হবে। কেননা তার রান্নার স্বাদই আলাদা। ‘পুনর্জন্ম’ ফ্র্যাঞ্চাইজির এই চরিত্রটিতে অভিনয় করে বেশ সাড়া ফেলেছিলেন আফরান নিশো, মেহজাবীন চৌধুরী, খায়রুল বাসার, কাজী নওশাবা আহমেদ, আবদুল্লাহ আল সেন্টু। নাটকটি পরিচালনা করছেন ভিকি জাহেদ।এই ঈদে চ্যানেল আই প্রাইমে মুক্তি পেয়েছে এই ফ্র্যাঞ্চাইজির নতুন কিস্তি ‘পুনর্জন্ম অন্তিম পর্ব’। নাটকটি এখন ইউটিউব ট্রেন্ডিংয়ের দ্বিতীয় স্থানে অবস্থান করছে। এখন পর্যন্ত প্রায় ৫৪ লাখ দর্শক এই নাটকটি দেখেছেন।

ফিমেল-৩:‘ফিমেল’ ও ‘ফিমেল-২’-এর সফলতার ধারাবাহিকতায় ‘ফিমেল-৩’ নির্মাণ করছেন ‘ব্যাচেলর পয়েন্ট’খ্যাত নির্মাতা কাজল আরেফিন অমি। ব্যাটারি গলিতে আর আগের মতো গ্যাঞ্জাম নেই। এলাকায় ঘটে যাওয়া দুটো বড় ঘটনা থেকে শিক্ষা নিয়ে সবাই সিদ্ধান্ত নিয়েছে ফিমেল (নারী) নিয়ে তারা আর কোনো ঝামেলায় জড়াবে না। বিয়ে করে সংসারী হওয়ার সিদ্ধান্ত নেয় এতিম আকবর ও কুত্তা মিজান। কিন্তু এখান থেকেই ঝামেলা শুরু হয়। এতিম আকবর চায় কুত্তা মিজানের আগে বিয়ে করতে, অন্যদিকে কুত্তা মিজান চায় এতিম আকবরের আগে বিয়ে করে দেখিয়ে দিতে। তাদের দুজনের প্রতিযোগিতার কারণে ঘটক শিবলু বিপাকে পড়ে যায়। ব্যাটারি গলিতে ঘটতে থাকে নানা রকম মজার ঘটনা। এরকম একটি গল্প নিয়েই নির্মিত হচ্ছে ‘ফিমেল-৩’। এতে অভিনয় করেছেন মিশু সাব্বির, জিয়াউল হক পলাশ, মারজুক রাসেল, চাষী আলম, শরাফ আহমেদ জীবন, সাইদুর রহমান পাভেল, মুসাফির সৈয়দ বাচ্চু, সুমন পাটোয়ারী, লামিমা লাম, শিমুল শর্মা, আরফান মৃধা শিবলুসহ আরও অনেকে। নাটকটি এখন ইউটিউব ট্রেন্ডিংয়ের তৃতীয় স্থানে অবস্থান করছেন। এখন পর্যন্ত ৪৪ লাখ দর্শক এই নাটকটি দেখেছেন।

জায়গায় খায়, জায়গায় ব্রেক: ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। এবার ঈদে বেশ কয়েকটি নাটকে অভিনয় করছেন। তার মধ্যে ‘জায়গায় খায়, জায়গায় ব্রেক’ শিরোনামে নামে নাটকটি এখন ইউটিউব ট্রেন্ডিংয়ের চতুর্থ স্থানে স্থানে আছে। শিরোনাম দেখে অনেকেই মনে করবে নাটকটি পুরোপুরি কমেডি। কিন্তু শুরুতে নাটকটি যেমন দর্শক হাসিয়েছে, শেষে তেমনি কাঁদিয়েছে। নাটকটি নির্মাণ করছেন জাকিউল ইসলাম রিপন। এখন পর্যন্ত ৩০ লাখ ৭০ হাজার দর্শক এই নাটকটি দেখেছেন।

কঞ্জুস-২: বছরের শুরুতে মুক্তি পাওয়ার পর ব্যাপক সাড়া ফেলে ‘কঞ্জুস’-মাত্র ছয় দিনেই অর্জন করে কোটি ভিউ। এখন পর্যন্ত নাটকটি দেখেছেন প্রায় আড়াই কোটি দর্শক। নাটকে কৃপণ চরিত্রে মুশফিক আর ফারহান ও স্ত্রীর চরিত্রে তানজিন তিশা প্রশংসিত হন। ঈদের এসেছে নাটকটির সিকুয়েল। ইউটিউব ট্রেন্ডিংয়ের পাঁচে আছে।