September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 28th, 2024, 8:02 pm

ইউরোপিয়ান গোল্ডেন বুট জিতলেন হ্যারি কেন

অনলাইন ডেস্ক :

ইউরোপীয়ান ফুটবল লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন শ্যু গ্রহণ করেছেন বায়ার্ন মিউনিখ ও ইংল্যান্ডের তারকা স্ট্রাইকার হ্যারি কেন। বেভারিয়ান্স রাজধানীতে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়। গত মৌসুমে বুন্দেসলিগায় সর্বোচ্চ ৩৬ গোল করেছিলেন কেন। ইউরোপের অন্যান্য লিগে কোন খেলোয়াড়ই এর থেকে বেশী গোল করতে পারেনি। প্রিমিয়ার লিগে এর আগে তিনবার সর্বোচ্চ গোল করেও এই পুরস্কার জয় করতে পারেননি কেন।

পুরস্কার হাতে নিয়ে কেন বলেছেন, ‘এটা দুর্দান্ত এক অনুভূতি। এই পুরস্কারের জন্য সংশ্লিষ্ট সকলের কাছে আমি কৃতজ্ঞ। তাদের ছাড়া আমি এখানে আসতে পারতাম না। এই অনুভূতি ভাষায় প্রকাশ করা যায়না। নতুন মৌসুমের দিকে তাকিয়ে আছি। নতুনভাবে শক্তি খুঁজে পাচ্ছি। সত্যিকার অর্থেই এই পুরস্কার আমাকে গর্বিত করেছে।’ ব্যক্তিগত অনেক পুরস্কার জয় করলেও ক্যারিয়ারে এখনো দলীয় কোন পুরস্কার জয় করতে পারেননি। মিউনিখে অভিষেক বছরে কোন শিরোপা জয় করতে পারেননি কেন।

২০১২ সালের পর প্রথমবারের মত বায়ার্ন কোন শিরোপা ছাড়া মৌসুম শেষ করেছে। গণমাধ্যমে কেন বলেছেন, ‘গত মৌসুম যেভাবে শুরু করেছিলাম সেই ধারাবাহিকতা বজায় রাখতে চাই। শিরোপা জয় করা গুরুত্বপূর্ণ। একটি দল হিসেবে আমরা সাফল্য অর্জন করতে চাই।’ ৩২ ম্যাচে কেন সর্বমোট ৩৬ গোল করেছেন। বায়ার্নের হয়ে এক মৌসুমে এর আগে সাবেক স্ট্রাইকার রবার্ট লেভান্ডোস্কি সর্বোচ্চ ৪১ গোল করেছিলেন।