May 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 4th, 2024, 8:14 pm

‘ইন্ডিয়ান আইডল’- এর ১৪তম বিজয়ী বৈভব

অনলাইন ডেস্ক :

ভারতের অন্যতম জনপ্রিয় সংগীত রিয়ালিটি শো ‘ইন্ডিয়ান আইডল’-এর ১৪তম সিজনের ফাইনাল ঘোষণা হয়েছে। চলতি বছর বিজয়ীর শিরোপা জিতেছেন কানপুরের বৈভব গুপ্তা। ফাইনালে তিনি পীযূষ পাওয়ার, অনন্যা পাল এবং শুভদীপ দাস চৌধুরীর মতো প্রতিযোগিদের সঙ্গে কঠিন প্রতিদ্বন্দ্বিতা করেন এবং বিজয়ী ট্রফি জিতে নেন। ভারতীয় প্রতিবেদন অনুসারে, ট্রফির সঙ্গে ২৫ লাখ টাকার পুরস্কার মূল্য জিতেছেন বৈভব। শুধু তাই নয়, একটি ব্র্যান্ড নিউ গাড়িও পেয়েছেন তিনি। শো’টির রানার আপ শুভদীপ দাস ৫ লাখ টাকা পেয়েছেন, দ্বিতীয় রানার আপ পীযূষ পানওয়ারও ৫ লাখ টাকা পুরস্কার পেয়েছেন। এছাড়াও তৃতীয় রানার আপ অনন্যা পালকে ৩ লাখ টাকার চেক দেওয়া হয়।

ছোটবেলা থেকেই গান গাওয়ার শখ ছিল বৈভবের। ইন্ডিয়ান আইডল ট্রফি জেতার আগে বৈভব ২০১৩ সালে ভয়েস অফ কানপুরের খেতাবও জিতেছিলেন তিনি। স্কুলেই শাস্ত্রীয় সংগীত শিখেছিলেন। বৈভবের পরিবার চেয়েছিল সে ইঞ্জিনিয়ার হোক। তবে ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন গায়ক হওয়ার। অবশেষে নিজের কঠোর পরিশ্রম এবং নিষ্ঠা দিয়ে, বৈভব তাঁর স্বপ্ন পূরণ করেছে বৈভব। ১৫তম সিজনে বৈভব প্রতিবারই তাঁর চমকপ্রদ গান দিয়ে বিচারকদের মুগ্ধ করেছেন। চলতি বছর শোয়ের বিচারক ছিলেন বিশাল দাদলানি, কুমার শানু এবং শ্রেয়া ঘোষাল। তাই অনুষ্ঠানের গ্র্যান্ড ফিনালেতে বিশেষ অতিথি হিসেবে দেখা গিয়েছিল নেহা কক্কর এবং সোনু নিগমকে। অডিশন থেকে শীর্ষ ৬ ফাইনালিস্ট ‘কলকাতা কি আওয়াজ’ শুভদীপ দাস চৌধুরী, ‘কলকাতা কি শান’ অনন্যা পাল, ‘ফরিদাবাদ কি ধাড়কান’ আদ্য মিশ্র, ‘কানপুর কা তারানা’ বৈভব গুপ্তা, ‘জয়পুর কা সুর সম্রাট’ পীযূষ পানওয়ার এবং ‘বেঙ্গালুরু কি মুসকান’ অঞ্জনা পদ্মনাভন, তাদের প্রতিভা দিয়ে শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করেছেন গোটা সিজন।

গত রোববার আয়োজিত হয় এবারের সিজনের ফাইনাল। ‘দ্য গ্র্যান্ড ফিনালে’তে বৈভবসহ অনেক প্রতিযোগীকে দেখা গেছে মঞ্চ কাঁপাতে। সকলকেই প্লেব্যাক গানের সুযোগ দেওয়া হচ্ছে। একাধিক অডিশন, বিভিন্ন রাউন্ড এবং বিনোদনমূলক পারফরম্যান্সে ভরা একটি জমজমাট সিজনের পরে ‘দ্য গ্র্যান্ড ফিনালে’ও ছিল একটি দুর্দান্ত ইভেন্ট। যেখানে শেষ বাজিমাত করেছেন কানপুরের ছেলে বৈভব গুপ্তা।