May 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 22nd, 2023, 8:48 pm

ইবিতে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ১২

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ক্রিকেট খেলাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিভিন্ন বিভাগের অন্তত ১২ শিক্ষার্থীর আহত হয়েছেন।

আহতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের তুর্জো খান, সিয়াম ও শফি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের জিয়ন সরকার ও কবির হোসেন, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের বিজন রায়, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের মেজবাহ উদ্দিন এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের জাকির হোসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ফুটবল খেলার মাঠে একসঙ্গে ক্রিকেট ও ফুটবল খেলার জন্য বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা দুই গ্রুপে বিভক্ত হয়ে পড়ে। পরে বিষয়টিকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মধ্যে বাকবিতণ্ডা হয়।

এক পর্যায়ে তারা একে অপরের উপর লাঠি ও ইট দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই উভয় গ্রুপের অন্তত ১২ জন আহত হয়। অন্য শিক্ষার্থীরা আহতদের উদ্ধার করে ইবি মেডিকেল সেন্টারে নিয়ে যায়। মঙ্গলবার বিকাল থেকে রাত পর্যন্ত বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটে।

খবর পেয়ে ইবি প্রক্টরিয়াল বডির একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এম শাহাদাত হোসেন আজাদ বলেন, যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসন অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে।

ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

—-ইউএনবি