May 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 21st, 2023, 7:21 pm

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের ২ পক্ষের সংঘর্ষে আহত ৫

কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২ গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ৫ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ শীর্ষক আলোচনা সভা রবিবার সকালে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অংশে নিতে মিলনাতয়নে প্রবেশকে কেন্দ্র করে ইবি শহীদ জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের আইন বিভাগের কর্মী শামীম হোসেনের সঙ্গে শেখ রাসেল হল শাখা ছাত্রলীগের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ব্যবস্থাপনা বিভাগের আশিক কুরেশীর কথা কাটাকাটি হয়।

সংঘর্ষের পর দুপুর ২টার দিকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সামনে শহীদ জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের নেতৃত্বে ও শেখ রাসেল হল শাখা ছাত্রলীগের নেতৃত্বে ২ দল ধারালো অস্ত্র নিয়ে একে অপরের ওপর হামলা চালায়।

সংঘর্ষে ঘটনাস্থলেই মুফতাইন আহমেদ সাকিবসহ উভয় পক্ষের ৫ জন আহত হন।

সহপাঠীরা আহতদের উদ্ধার করে ইবি মেডিকেল সেন্টারে নিয়ে যান।

শিক্ষার্থীরা জানান, ছুরিকাঘাতে সাকিব আহত হয়েছেন।

পরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় ২ গ্রুপের মধ্যে বিষয়টি মীমাংসা করেন।

ফয়সাল সিদ্দিকী বলেন, ‘ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’

তাৎক্ষণিকভাবে আহতদের সবার পরিচয় জানা যায়নি বলে ইবি প্রক্টরিয়াল বডির সদস্যরা জানিয়েছেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এম শাহাদাত হোসেন আজাদ বলেন, অভিযোগ পেলে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

—-ইউএনবি