September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 11th, 2023, 8:05 pm

ঈদে চমক নিয়ে হাজির হচ্ছে মিম

অনলাইন ডেস্ক :

ক্যারিয়ারের সুসময় পার করছেন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। গত বছর ‘পরাণ’ ও ‘দামাল’ সিনেমা মুক্তির পর থেকে খোশ মেজাজে আছেন তিনি। নতুন সিনেমা ও ওটিটি প্ল্যাটফর্মে অভিনয়, শুভেচ্ছা দূত হওয়ার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে বেশ ব্যস্ত সময় কাটছে তার। আসন্ন ঈদে চমক নিয়ে হাজির হচ্ছেন মিম। ঈদে মুক্তি পাচ্ছে তার নতুন ছবি ‘অন্তর্জাল’। এরইমধ্যে ছবির পোস্টার উন্মোচন করা হয়েছে। সাইবার থ্রিলার গল্প নিয়ে ছবিটি নির্মাণ করেছেন দীপংকর দীপন। এতে মিম ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সিয়াম, সুনেহরা প্রমুখ। এ ছাড়া ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে ওয়েব সিরিজ ‘মিশন হান্টডাউন’। এতে মিমের বিপরীতে দেখা যাবে অভিনেতা এসএফ নাঈমকে। সিরিজটি যৌথভাবে পরিচালনা করেছেন- সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ।

অভিনয়ের খবর নিয়ে মিম বলেন, ‘ওটিটি ও সিনেমার কাজ নিয়ে ব্যস্ত আছি। সম্প্রতি ‘মিশন হান্টডাউন’ নামে একটি ওটিটির কাজের শুটিং শেষ করেছি। খুব ভালো একটি কাজ হয়েছে। আশা করছি, দর্শকদের ভালো লাগবে।’ এর আগে ওটিটিতে কাজ করলেও হইচইয়ে মিমের প্রথম কাজ এটি। এই সিরিজে তাকে দেখা যাবে, এক সহজ-সরল নারীর চরিত্রে। ওয়েব সিরিজটির চরিত্র ও শুটিং অভিজ্ঞতা নিয়ে তিনি বলেন, ‘সিরিজটি অ্যাকশন-থ্রিলারধর্মী হলেও এতে আমাকে সহজ-সরল একজন নারীর চরিত্রে দেখা যাবে। মেয়েটির ব্যক্তিগত জীবন অনেক জটিলতার মধ্য দিয়ে যায়। আমার মনে হয়, দর্শক এই ‘নীরা’ চরিত্রকে খুব চমৎকাররূপে খুঁজে পাবেন। কাজটি নিয়ে আমি ভীষণ এক্সাইটেড। শুটিং অভিজ্ঞতাও বেশ ভালো। সবাই আনন্দের সঙ্গে কাজ করেছি।’ তার অভিনীত নতুন সিনেমা ‘অন্তর্জাল’ নিয়ে মিম বলেন, ‘সব কিছু ঠিক থাকলে সিনেমাটি ঈদে মুক্তি পাবে। প্রযুক্তি খাত ও সাইবার দুনিয়ায় নারীদের আরও বেশি এগিয়ে আসার অনুপ্রেরণার গল্পে তৈরি হয়েছে সিনেমাটি। এতে আমার চরিত্রের নাম নিশাত, যিনি সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট। দেশের বাইরে থেকে প্রযুক্তি বিষয়ে পড়াশোনা করে আসা একজন তরুণী। এর চেয়ে বেশি কিছু বলা যাবে না।’ অন্যদিকে সত্য ঘটনা অবলম্বনে ‘আমি ইয়াসমিন বলছি’ নামে নতুন একটি সিনেমা করতে যাচ্ছেন মিমি। ঈদের পর থেকে এর শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

এ নিয়ে মিম বলেন, ‘এটাও হৃদয় স্পর্শ করার মতো একটি গল্প। গল্প শুনে আমি নিজেও নড়েচড়ে বসি। নিজের ভেতর ইয়াসমিনকে লালন করার চেষ্টা করে যাচ্ছি। আশা করি ভালো কিছু হবে।’ আগে থেকেই ইউনিসেফসহ বেশ কয়েকটি কোম্পানির শুভেচ্ছা দূত হিসেবে আছেন মিম। সম্প্রতি বায়োজিনের শুভেচ্ছা দূত হলেন এই অভিনেত্রী। বাংলাদেশে অ্যাস্থেটিক বিউটিফিকেশনের পাইওনিয়ার বায়োজিন কসমেসিউটিক্যালসের ঢাকা মিরপুরের ডিওএইচএস এ অবস্থিত প্রধান কার্যালয়ে সম্প্রতি এক চুক্তি স্বাক্ষর করেন মিম। ২০০৭ সালে ‘লাক্স চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় বিজয়ী হন। ২০০৮ সালে তিনি ‘আমার আছে জল’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। চলচ্চিত্রটি পরিচালনা করেন হুমায়ূন আহমেদ। ‘জোনাকির আলো’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান মিম। বাংলাদেশের চলচ্চিত্রের পাশাপাশি ওপার বাংলার সিনেমাতেও অভিনয় করেছেন মিম।

চিত্রনায়িকা হিসেবে তার পরিচিতি ছড়িয়ে পড়লেও নাটকে অভিনয় করেন মাঝেমধ্যে। নাটকে অভিনয় নিয়ে তিনি বলেন, ‘আমি মূলত অভিনয়কে গুরুত্ব দিয়ে কাজ করি। গল্প ও চরিত্র ভালো লাগলে আমার কাজের গতি এবং আগ্রহ বেড়ে যায়। বিশেষ দিবস উপলক্ষে নাটকে কাজ করি। তবে আমার শুরু সিনেমা দিয়ে, তাই সিনেমাটিই বেশি করতে চাই। এটি ঠিক, আমি অভিনয় করতে পছন্দ করি, তা যে মাধ্যমেই হোক।’