April 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 22nd, 2023, 5:38 pm

ঈদ যাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ৭ এপ্রিল

ফাইল ছবি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ৭ এপ্রিল থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রেলভবনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত সহজ করতে বিভিন্ন রুটে ৯ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে।

তিনি আরও বলেন, ১৭, ১৮, ১৯, ২০ ও ২১ এপ্রিলের অগ্রিম টিকিট কাটা যাবে যথাক্রমে ৭, ৮, ৯, ১০ ও ১১ এপ্রিল এবং ফিরতি টিকিট কাটা যাবে ১৫ এপ্রিল থেকে।

মন্ত্রী জানান, চাঁদপুর ঈদ স্পেশাল-১ ও ৩ চলবে চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে, চাঁদপুর ঈদ স্পেশাল-২ ও ৪ দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল-৫ চলবে চাঁদপুর-চট্টগ্রাম-চাঁদপুর রুটে, দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল-৫ ও ৬ চলবে ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে, ময়মনসিংহ ঈদ স্পেশাল-৭ ময়মনসিংহ ঈদ স্পেশাল-৮ চলবে চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম রুটে, ঈদ স্পেশাল-৯ ও ১০ চলবে সিলেট-চাঁদপুর-সিলেট রুটে। এই ট্রেন গুলো ঈদ স্পেশাল ট্রেন ঈদের পূর্বে চারদিন এবং ঈদের পরের দিন হতে পরবর্তী পাঁচদিন চলাচল করবে।

সোলাকিয়া ঈদ স্পেশাল-১১ ও ১২ চলবে ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার (শোলাকিয়া ঈদ স্পেশাল) রুটে। সোলাকিয়া ঈদ স্পেশাল-১৩-১৪ চলবে ময়মনসিংহ-কিশোরগঞ্জ ময়মনসিংহ (শোলাকিয়া ঈদ স্পেশাল) রুটে। এই ট্রেন গুলো ঈদ স্পেশাল শুধুমাত্র পবিত্র ঈদের দিন চলাচল করবে।

ঈদ স্পেশাল-১ ও ২ চলবে বী.মু.সি.ই-জয়দেবপুর-বী.মু.সি.ই রুটে, ঈদ স্পেশাল-১৫ ও ১৬ চলবে ঢাকা-চিলাহাটি-ঢাকা রুটে। ১৮-২০ এপ্রিল তিনদিন এবং ঈদের পরে ২৪ ও ২৫ এপ্রিল দুইদিন চলাচল করবে।

—-ইউএনবি