April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 8th, 2022, 8:41 pm

ঈদ যাত্রা: ভোগান্তি কমিয়েছে ফরিদপুরের এক্সপ্রেসওয়ে

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঈদের ঘরমুখী মানুষের বাড়ি ফেরা ভোগান্তি কমিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব এক্সপ্রেসওয়ে।

শুক্রবার সকাল থেকেই এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় মহাসড়ক কর্তৃপক্ষ প্রয়োজনীয় সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করেছে।

ফরিদপুরের ভাঙ্গার টোল প্লাজার ইনর্চাজ মো. নাহিদুল ইসলাম জানান, ঈদের সময়ে যানজট এড়াতে মহাসড়কে (ভাঙ্গা-ঢাকা এক্সপ্রেসওয়ে) ২৪ ঘণ্টায় সচল রাখতে টোলপ্লাজায় তিন শিফটে কাজ করছে কর্মীরা। বর্তমানে ৮টি বুথ দিয়ে টোল গ্রহণ করা হচ্ছে।
শুক্রবার বেলা সাড়ে ১১টার ভাঙ্গার টোল প্লাজায় গিয়ে দেখা যায়, কোন প্রকার ভোগান্তি ছাড়াই যানবাহনগুলো নিজ নিজ গন্তব্যে ছুটে চলছে।

ঢাকা থেকে ফরিদপুরগামী গোল্ডেন পরিবহনের যাত্রী আশরাফুল ইসলাম জানান, পদ্মা সেতুর ঢাকা প্রান্তে কিছুটা যানজট আছে, তবে নদী পার হওয়ার পর তেমন কোন সমস্যা হয়নি। আমরা অল্প সময়ের মধ্যে নির্দিষ্ট গন্তব্যে যেতে পারছি।

এই সড়কে গোপালগঞ্জগামী ইলিশ পরিবহনের আরেক যাত্রী শহিদুল ইসলাম বিপ্লব বলেন, গতবারের ঈদে বাড়ি ফিরতে যে ঝামেলায় পড়েছিলাম, এবার তার উল্টা। খুব সহজেই গ্রামে যেতে পারছি।

ফরিদপুর হাইওয়ে পুলিশের পুলিশ সুপার হামিদুল আলম বলেন, ঈদে ঘরমুখী মানুষের যাত্রী নিরাপদ ও ঝামেলমুক্ত করতে হাইওয়ে পুলিশ মাদারীপুর জোনে ২৪ ঘণ্টা পাঁচ শতাধিক পুলিশ সদস্য গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে দায়িত্বরত রয়েছেন। এখন পর্যন্ত দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যে সকল মানুষ পদ্মা পাড়ি দিয়ে আমাদের জোনে এসেছে, তারা সকলেই শান্তিপূর্ণভাবে নিজ গন্তব্যে যেতে পেরেছেন।

যাত্রাপথে মানুষকে নিরাপত্তা দিতে হাইওয়ে পুলিশ সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে তিনি জানান।

—ইউএনবি