September 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 10th, 2023, 8:07 pm

এফডিসিতে শিল্পীদের অবস্থান সমাবেশ

অনলাইন ডেস্ক :

বিশ্ব মানবাধিকার দিবস ছিলো রোববার (১০ ডিসেম্বর)। এ উপলক্ষে চলচ্চিত্রের আঁতুরঘর বিএফডিসিতে রোববার (১০ ডিসেম্বর) দুপুর ১২ টার দিকে আগুন সন্ত্রাসের বিরুদ্ধে অনুষ্ঠিত হয়েছে দেশের শিল্পী সমাজের আয়োজনে অবস্থান সমাবেশ। এ আয়োজনে শিল্পীরা আগুন সন্ত্রাসের বিরুদ্ধে নিজেদের জোর অবস্থানের কথা জানান। এ আয়োজনে অংশ নেন চিত্রনায়িকা সুজাতা, অঞ্জনা, নূতন, রিয়াজ, তারিন, নিপুণ, নির্মাতা শাহ আলম কিরণ, মুশফিকুর রহমান গুলজার ও ঢাকা ১০ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত চিত্রনায়ক ফেরদৌসসহ চলচ্চিত্র ও টিভি অঙ্গনের অনেকে।

নিজের বক্তব্যে, ফেরদৌস বলেন, আপনারা যারা মানবাধিকারের কথা বলেন তারা কি ভুলে গেছেন যে আগুন সন্ত্রাস মানবাধিকার লঙ্ঘন। মানুষকে পুড়িয়ে মারা মানবাধিকার লঙ্ঘন। আপনারা মানবাধিকারের কথা বলেন, অথচ নিজেরাই জ্বালাও পোড়াও করছেন। সামনে নির্বাচন। আমরা সবাই চাই একটা উৎসবমুখর পরিবেশের মাধ্যমে তা অনুষ্ঠিত হোক। দেশের জনগণ কখনও অশান্তি চায় না। চিত্রনায়িকা নূতন বলেন, আমি একটি কথাই বলবো। বন্ধ করতে হবে এই আগুন সন্ত্রাস। এখনই বন্ধ করা হোক।

চিত্রনায়িকা নূতন বলেন, আমাদের এখানে এসে তো সমাবেশ করার কথা নয়। প্লিজ আপনারা আগুন নিয়ে খেলা বন্ধু করুণ। চিত্রনায়ক রিয়াজ বলেন, দেশ যখন উন্নতির দিকে যাচ্ছে তখন এসব আগুন সন্ত্রাস শুরু হয়েছে দেশে। এসব প্রতিরোধ করতে হবে। চিত্রনায়িকা তারিন বলেন, আগুন সন্ত্রাস কি আপনাদের মানবিকতা! কিভাবে আপনারা পারেন এমন ঘটনা ঘটিয়ে মানুষের জীবন নিয়ে খেলতে। চিত্রনায়িকা নিপুণ বলেন, আগুন সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এজন্যই এদিন আমরা শিল্পীরা একত্রিত হয়েছি।