September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, September 2nd, 2024, 8:27 pm

এবার লিভারপুল ছাড়ার ইঙ্গিত দিলেন সালাহ

অনলাইন ডেস্ক :

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে রোববার ওল্ড ট্র্যাফোর্ডে ৩-০ গোলের দুরন্ত জয় তুলে নিয়েছে লিভারপুল। দলের হয়ে তৃতীয় গোলটি করেছেন মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। এটি ক্যারিয়ারে ইউনাইটেডের বিপক্ষে তার ১৫তম গোল। ম্যাচ শেষে সালাহ ইঙ্গিত দিয়েছেন এ্যানফিল্ডে এটাই হয়তো তার শেষ মৌসুম। লিভারপুলের সাথে সালাহর বর্তমান চুক্তির মেয়াদ এখনো এক বছর বাকি আছে। তবে চুক্তি নবায়নের ব্যাপারে এখনো ক্লাবের সাথে তার কোন ধরনের আলোচনা হয়নি।

২০১৭ সালে লিভারপুলে যোগ দেবার পর থেকে ২১৪ গোল করে ইংলিশ জায়ান্টদের রেকর্ড বইয়ে ইতোমধ্যেই জায়গা করে নিয়েছেন সালাহ। স্কাই স্পোর্টসকে সালাহ এ প্রসঙ্গে বলেছেন, ‘গ্রীষ্ম মৌসুমটা ভালোভাবেই শুরু হয়েছে। লিগ মাত্রই শুরু হয়েছে, এখনো লম্বা সময় বাকি। সে কারণে বাকি সময়টা ইতিবাচক থাকতে চাই। কারণ এটাই এই ক্লাবে আমার শেষ বছর। আমি শুধুমাত্র বাকি সময়টা উপভোগ করতে চাই। বেশ কিছু চিন্তা করতে চাইনা। মুক্ত মনে নিজের সেরাটা দিতে চাই। আগামী বছর কি হবে সেটা পরে দেখা যাবে।’ ইউনাইটেডের বিপক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডের আগে লুইস দিয়াজকে দিয়ে দুই গোল করিয়েছেন সালাহ। ওল্ড ট্র্যাফোর্ডে তিনি টানা সাত ম্যাচে গোলের রেকর্ড গড়েছেন।

সালাহ বলেন, ‘সত্যি বলতে কি আমি এমনভাবে ওল্ড ট্র্যাফোর্ডে খেলতে এসেছি যেন এখানে এটাই আমার শেষ ম্যাচ। কেউই আমাকে এখনো চুক্তির বিষয়ে কিছু বলেনি। এটা আমার বিষয় না, এটা পুরোপুরি ক্লাবের বিষয়।’ ২০২২ সালে তিন বছরের নতুন চুক্তিতে স্বাক্ষর করেছিলেন সালাহ। ঐ সময় তিনি ক্লাবের সর্বোচ্চ বেতনভুক্ত খেলোয়াড় হিসেবে চুক্তি করেছিলেন। কিন্তু তারপর থেকে বারবারই গুঞ্জন উঠেছে লোভনীয় সৌদি পেশাদার লিগে হয়তো তিনি চলে যাচ্ছেন। এক বছর আগে আল-ইত্তিহাদের ১৫০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাবও তিনি ফিরিয়ে দিয়েছিলেন। এবারের মৌসুমে যে তিনজন শীর্ষ খেলোয়াড়ের সাথে লিভারপুলের চুক্তি শেষ হয়ে যাচ্ছে তার মধ্যে ৩২ বছর বয়সী সালাহ অন্যতম। বাকিরা হলেন অধিনায়ক ভার্জিল ফন ডিক ও ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ড।