September 30, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 29th, 2024, 6:21 pm

এভারকেয়ার হসপিটাল ঢাকা’র বিশ্ব হার্ট দিবস ২০২৪ উদযাপন

অনলাইন ডেস্ক :

এভারকেয়ার হসপিটাল ঢাকা, দেশের প্রথম জেসিআই স্বীকৃত হাসপাতাল, বিশ্ব হার্ট দিবস ২০২৪ উপলক্ষে একটি পেশেন্ট ফোরাম ও সংবাদ সম্মেলনের আয়োজন করে। এবারের প্রতিপাদ্য ‘ইউজ হার্ট ফর অ্যাকশন’ (Use Heart for Action) নিয়ে আলোচনা ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে হার্টের সুস্থতা এবং কার্ডিওভাস্কুলার রোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে অংশগ্রহণ করেন এভারকেয়ারের ক্লিনিক্যাল ও ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা, যারা হৃদরোগ প্রতিরোধ এবং সুস্থ জীবনযাপন সম্পর্কে আলোচনা করেন। তারা রোগীদের স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস, নিয়মিত ব্যায়াম এবং মানসিক চাপ কমানোর গুরুত্ব তুলে ধরেন।

এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন এভারকেয়ার হসপিটাল ঢাকা’র ক্লিনিক্যাল অ্যান্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ও কোঅর্ডিনেটর ডা. এ. কিউ. এম. রেজা; ক্লিনিক্যাল অ্যান্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক ডা. মো: শাহবুদ্দিন তালুকদার; ক্লিনিক্যাল ও ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. শামস মুনওয়ার; এভারকেয়ার হসপিটালস, বাংলাদেশ (ঢাকা ও চট্টগ্রাম)-এর ক্লিনিক্যাল ও ইন্টারভেনশনাল পেডিয়াট্রিক কার্ডিওলজি বিভাগের প্রতিষ্ঠাতা, সিনিয়র কনসালটেন্ট ও কোঅর্ডিনেটর ডা. তাহেরা নাজরীন; হার্ট ফেইলিওর ও অ্যারিদমিয়া ইউনিট এর সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক ডা. এম. আতাহার আলী; ক্লিনিক্যাল ও ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আতিকুর রহমান; ক্লিনিক্যাল ও ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. তামজীদ আহমেদ; নন-ইনভেসিভ কার্ডিওলজি বিভাগের কনসালটেন্ট ডা. নিঘাত ইসলাম; কার্ডিওথোরাসিক ও ভাস্কুলার সার্জারীর সিনিয়র কনসালটেন্ট ও কোঅর্ডিনেটর ডা. মো: জুলফিকার হায়দার; কার্ডিওথোরাসিক ও ভাস্কুলার সার্জারীর সিনিয়র কনসালটেন্ট ডা. সোহেল আহমেদ; এবং কার্ডিওথোরাসিক এনেস্থেসিয়ার সিনিয়র কনসালটেন্ট ও কোঅর্ডিনেটর ডা. নিয়াজ আহমেদ প্রমুখ।

পেশেন্ট ফোরামে উপস্থিত রোগী এবং তাদের স্বজনরা হৃদরোগ বিশেষজ্ঞদের থেকে বিভিন্ন প্রশ্নের উত্তর পান। চিকিৎসকরা সকলকে নিজেদের ও শিশুদের হৃদয়ের প্রতি আরও যত্নশীল হতে এবং হার্টের সমস্যায় দ্রুত চিকিৎসকের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেন।

এভারকেয়ার হসপিটাল ঢাকায় রয়েছে আন্তর্জাতিক মানের কম্প্রিহেনসিভ কার্ডিয়াক কেয়ার ব্যবস্থা, যা ক্লিনিক্যাল ও ইন্টারভেনশনাল কার্ডিওলজি, ক্লিনিক্যাল ও ইন্টারভেনশনাল পেডিয়াট্রিক কার্ডিওলজি, হার্ট ফেইলিওর ও অ্যারিদমিয়া ইউনিট, এবং কার্ডিওথোরাসিক ও ভাস্কুলার সার্জারির মতো বিভাগগুলো অন্তর্ভুক্ত।