September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 5th, 2023, 7:57 pm

এমন গল্পই বলতে চেয়েছিলেন তিশা

অনলাইন ডেস্ক :

‘অটোবায়োগ্রাফির গল্প এমন একটা ইস্যু নিয়ে, যেটা সমাজে প্রায়ই অবহেলিত থেকে যায়। দেখা যায়, অন্য সব বিষয়ে কথা হচ্ছে কিন্তু এটা নিয়েই হচ্ছে না। এটা আমাদের জীবনের ভীষণ প্রাইভেট একটা বিষয়ও বটে। অনেকদিন ধরেই আমরা এমন গল্পই বলতে চেয়েছিলাম। তবে আপাতত সিনেমার গল্প নিয়ে কিছু বলতে পারবো না। তবে এতটুকু বলতে পারি এ গল্পটা জানা, বোঝা এবং এ ইস্যু নিয়ে কথা বলার দরকার।’-নিজের নতুন সিনেমা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র গল্প প্রসঙ্গে কথাগুলো বলেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

সিনেমাটি এরইমধ্যে ২৮তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়েছে। পাশাপাশি মুম্বাই চলচ্চিত্র উৎসবেও ছবিটি প্রশংসা কুড়িয়েছে। এখন দেশের দর্শকদের সিনেমাটি দেখাতে চান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। চলতি মাসেই ওটিটি প্লাটফর্মে সিনেমাটি মুক্তির পরিকল্পনা চলছে বলে জানা গেছে। তবে ঠিক কবে মুক্তি পাবে সে বিষয়ে এখনই চূড়ান্ত কিছু জানাতে চাননি তিশা-ফারুকীর কেউই! নির্মাতা ফারুকী বলেন, ‘আমাদের দুর্বলতা, স্বপ্ন, আকাক্সক্ষা, আনন্দ-বেদনা নিয়ে রচিত এ ফিল্মগুলো! সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি এমনই একটি চলচ্চিত্র। দেশে দর্শকদের ছবিটি দেখার জন্য তর সইছে না।’

উল্লেখ্য, মোস্তফা সরয়ার ফারুকী ও তিশার প্রেমের গল্পে আবর্তিত হয়েছে সিনেমাটি। পরিচালনার সঙ্গে প্রথমবারের মতো অভিনয়ে পাওয়া যাবে ফারুকীকে। ফারুকীর সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন তিশা, থাকছেন অভিনয়েও। এতে আরও অভিনয় করেছেন ইরেশ যাকের, শরাফ আহমেদ জীবন, ডলি জহুরসহ অনেকে।