March 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 2nd, 2023, 7:58 pm

এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে তুরস্কে পৌঁছেছেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন

ছবি: পি আই ডি

তুরস্কের নির্বাচিত প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন শুক্রবার তুরস্কের রাজধানী আঙ্কারায় পৌঁছেছেন। আগামী আগামী ৩ জুন শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

রাষ্ট্রপতির সঙ্গে থাকা প্রেস সচিব মো. জয়নাল আবেদীন ফোনে ইউএনবিকে জানান, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি বিমান রাষ্ট্রপতি, তার স্ত্রী রেবেকা সুলতানা এবং তার সফরসঙ্গীদের নিয়ে (তুরস্কের স্থানীয় সময়) ভোর সাড়ে ৪টায় আঙ্কারা এসেনবোগা বিমানবন্দরে অবতরণ করে।

তুরস্কে বাংলাদেশের রাষ্ট্রদূত এম আমানুল হক সাহাবুদ্দিনকে বিমানবন্দরে স্বাগত জানান। এ সময় রাষ্ট্রদূত ওইয়া তুঙ্গা চাগলি, তুরস্কেও প্রটোকল প্রধান গোনেচ আচিকোলু সহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

তুরস্কে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ‘শেরাটন আঙ্কারা হোটেল অ্যান্ড কনভেনশন সেন্টার’-এ অবস্থান করবেন।

রাষ্ট্রপতির সফরসূচি অনুযায়ী সেখানে (তুরস্কের স্থানীয় সময়) বিকাল ৫টায় আঙ্কারায় প্রেসিডেন্সিয়াল কমপ্লেক্সে তিনি এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দেবেন।

রাষ্ট্রপতি সফরকালে আঙ্কারার কানকায়া প্রাসাদে প্রেসিডেন্ট এরদোয়ানের আয়োজিত একটি আনুষ্ঠানিক নৈশভোজে অংশ নেবেন। এছাড়াও তার উচ্চ পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে কয়েকটি কর্মসূচিতে অংশ নেওয়ার কথা রয়েছে।

রাষ্ট্রপতি তার ৬ দিনের সফর শেষ করে আগামী ৬ জুন ভিভিআইপি বিমানে দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

—-ইউএনবি