April 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, October 5th, 2022, 6:28 pm

ওএমএস’র আটা বৃদ্ধিতে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনকে ধন্যবাদ

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

রংপুরে গত ২ অক্টোবর হতে ওএমএসের আটার পরিমান বৃদ্ধি করা হয়েছে। বর্তমানে হাফ মে.টনের স্থানে ১ মে.টন আটা সূলভ মূল্যে বিতরণ করা হচ্ছে। ‘ওএমএসের আটা বৃদ্ধিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা’ শিরো নামে নিউজ প্রকাশিত হওয়ার ফল স্বরুপ আটা বৃদ্ধি হওয়ায় সকলে প্রধানমন্ত্রী, সংশ্লিষ্ট প্রশাসন, প্রতিবেদকসহ প্রকাশিত পত্রিকা, অনলাইনগুলোকে ধন্যবাদ জানিয়েছে।
রংপুরসহ দেশব্যাপি খাদ্য পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে সরকার কর্তৃক অসচ্ছল পরিবারের মাঝে ওএমএস’র মাধ্যমে ৩০ টাকা কেজি চাল ও ১৮ টাকা কেজিতে আটা বিতরণ করে আসছে খাদ্য অধিদপ্তর। এতে পূর্বে প্রতিটি ডিলারকে ২ মে.টন চাল ও আধা মে.টন আটা প্রদান করা হতো যা সংবাদের ফলপ্রসূ বর্তমানে ১ মে.টন আটা বিতরণ করা হচ্ছে। পূর্বে চালের পরিমান নিয়ে সন্তুষ্ট থাকলেও আটার পরিমান কম হওয়ায় অনেকে আটার পরিমান বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছিলেন ডিলারসহ উপকারভোগীরা। যা সংশ্লিষ্ট প্রশাসনের নজরে আসলে তারা আটার পরিমান বৃদ্ধিতে ব্যবস্থা গ্রহন করেন।
এ ব্যাপারে পূর্বের উপকারভোগী সিতারা, ফুলবানু, আযাদ, আলম, জাবেদ, আলামীন, রফিক, রহমান, হানিফ, রানা, ফারুক, জাহানারাসহ কয়েকজন প্রতিবেদককে ধন্যবাদ জানিয়ে বলেন, অল্প টাকায় চাল-আটা পেয়ে আমরা খুশি তবে পূর্বে আটার পরিমান কম থাকায় আমরা বিপাকে পড়েছিলাম। লাইন দাড়িয়ে থেকেও শেষে দেখা যায় চাল আছে আটা নেই। ডিলাররা বলতো আটার পরিমান সিমিত হওয়ায় আটা শেষ হয়ে গেছে কিছু করার নাই। আগামীতে দেয়া হবে। তাই প্রধানমন্ত্রীরসহ সংশ্লিষ্ট প্রশাসনের কাছে আমরা দাবি জানিয়েছিলাম আটার বরাদ্দ বাড়ানোর জন্য। আমাদের দাবি মানার জন্য আমরা প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনকে ধন্যবাদ জানাই।
এ ব্যাপারে মেসার্স কাওছার ইন্টারন্যাশনাল এর প্রোপাইটর রওশানুল কাওছার প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ওএমএস’র আটা-চাল অসচ্ছল পরিবারের মাঝে স্বচ্ছতার সহীত বিতরণ করে আসছি। যেখানে আগে আটার পরিমান কম হওয়ার কারণে আমরা বিপাকে পরতাম। দেখা যেত চাল আছে আটা নেই। এখন আটার পরিমান বাড়ানোতে আমরাসহ উপকারভোগীরা খুশি।
রুদ্রওভারসীজের শাহাজাদা বলেন, আটা বৃদ্ধিতে আমরা অনেক খুশি কারণ আগে আটা অনেক সময় দিতে না পারলে নিজেকেও খারাপ লাগতো আবার অনেকে গালমন্দ শুনতে হতো। এখন আর তা হবে না, তাই প্রধানমন্ত্রীসহ সকলকে ধন্যবাদ।
ওএমএস ও টিসিবি বিতরণ কমিটির সচিব ও রংপুর জেলা প্রশাসক আসিব আহসান বলেন, রংপুরে আটার চাহিদা বৃদ্ধি পাওয়ায় আমরা হাফ মে.টন থেকে বৃদ্ধি করে ১ মে.টন করেছি। আগে ডিলার আটার বরাদ্দ পেত হাফ মে.টন তাই চাল থাকলেও আটা অনেক সময় শেষ হয়ে যেত, সে কারণে অনেক সময় আটানিয়ে বিপাকে পড়তে হতো সকলকে। এখন আটার পরিমান বৃদ্ধি পাওয়ায় আর সমস্যায় পড়তে হবে না।##