September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, November 17th, 2023, 7:07 pm

ওটিটিতে এ সপ্তাহে কোথায় কী দেখবেন?

অনলাইন ডেস্ক :

প্রতি সপ্তাহে ওটিটিতে যুক্ত হচ্ছে নতুন নতুন কনটেন্ট। চলতি সপ্তাহে মুক্তি পাওয়া ও মুক্তির অপেক্ষায় থাকা নতুন ওয়েব সিরিজ, সিনেমা, প্রামাণ্যচিত্র ও রিয়েলিটি শোর খবর নিয়ে এই আয়োজন।

হাতবদল
ধরন: সিরিজ
স্ট্রিমিং: চরকি
দিনক্ষণ: চলমান
গল্পটা স্থাপত্যবিদ্যার শিক্ষার্থী রাহাতের। একদিন সে ফেসবুকে একটি পোস্ট দেখে। পোস্টটি ছিল তার মৃত কুকুর মার্কের মতো দেখতে একটি কুকুরকে দত্তক নেওয়ার। সেই সূত্রে রাহাতের সঙ্গে ফয়সালের পরিচয়, যার পোষা কুকুরটির নাম রেবেল। ফয়সালের অনুরোধে রাহাত রেবেলকে নিয়ে আসে একটি হৃদয়বিদারক ঘটনার সাক্ষী হতে। রেবেলকে নিয়ে রাহাত কী ঘটনার মধ্য দিয়ে যায়, তা জানা যাবে চরকি অরিজিনাল সিরিজ ‘প্রচলিত’-এর পঞ্চম ও শেষ গল্প ‘হাতবদল’-এ। আবিদ মল্লিক পরিচালিত ১৮ মিনিটের পর্বটি গত বৃহস্পতিবার চরকিতে মুক্তি পেয়েছে। এতে অভিনয় করেছেন ইয়াশ রোহান।

নীল জলের কাব্য
ধরন: সিনেমা
স্ট্রিমিং: আইস্ক্রিন
দিনক্ষণ: চলমান
শিহাব শাহীন পরিচালিত ওয়েব ফিল্মটির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী ও আফরান নিশো। সমুদ্র দেখতে মরিয়া এক তরুণীর গল্প নিয়ে সিনেমাটি। নানির কাছে কক্সবাজারের গল্প বারবার সমুদ্র দেখার বায়না ধরলে মা তরুণীটিকে আশ্বাস দেয়, বিয়ের পর স্বামী কক্সবাজারে নিয়ে যাবে। বিয়ের পর স্বামীকে সে জানায়, তাকে সমুদ্রে নিয়ে যেতে হবে। ইচ্ছে থাকলেও বাধা হয়ে দাঁড়ায় তাদের অর্থনৈতিক সমস্যা। এই সমস্যার মধ্যে কী সেই তরুণী তাঁর স্বপ্ন পূরণ পারবে?

দ্য ক্রাউন
ধরন: সিরিজ
স্ট্রিমিং: নেটফ্লিক্স
দিনক্ষণ: চলমান
রানি দ্বিতীয় এলিজাবেথের রাজত্ব নিয়ে নির্মিত আলোচিত সিরিজটি শেষ হচ্ছে। গত বৃহস্পতিবার মুক্তি পেয়েছে এর ষষ্ঠ ও শেষ কিস্তির প্রথম চার পর্ব। ১০ পর্বের এবারের সিজনের বাকি ছয় পর্ব দেখা যাবে আগামী ১৪ ডিসেম্বর। প্রিন্সেস ডায়ানার মৃত্যু দিয়ে শেষ হবে সিরিজটি। এতে ডায়ানার চরিত্রে অভিনয় করেছেন এলিজাবেথ দেবিকি।

কফি উইথ করণ
ধরন: চ্যাট শো
স্ট্রিমিং: ডিজনি প্লাস হটস্টার
দিনক্ষণ: চলমান
চলছে জনপ্রিয় চ্যাট শো ‘কফি উইথ করণ’-এর অষ্টম সিজন। এই মৌসুমের চতুর্থ পর্বে করণের অতিথি হয়ে এসেছিলেন কারিনা কাপুর খান ও আলিয়া ভাট। ক্যারিয়ার, ব্যক্তিজীবন ছাড়াও তাঁরা কথা বলেছেন সমসাময়িক নানা প্রসঙ্গে।

মোনার্ক: দ্য লিগ্যাসি অব মনস্টারস
ধরন: সিরিজ
স্ট্রিমিং: অ্যাপল টিভি প্লাস
দিনক্ষণ: ১৭ নভেম্বর
মনস্টারভার্স ফ্র্যাঞ্চাইজির নতুন এই সিরিজের ¯্রষ্টা ক্রিস ব্ল্যাক ও ম্যাট ফ্যালকন। অ্যাকশন, অ্যাডভেঞ্চার ঘরানার সিরিজটিতে অভিনয় করেছেন আনা সাউই, রেন ওয়াটাবি, জো ট্রিপেট প্রমুখ। ১০ পর্বের সিরিজটির প্রথম দুই পর্ব মুক্তি পায় শুক্রবার (১৭ নভেম্বর)। বাকি পর্বগুলো পর্যায়ক্রমে মুক্তি পাবে আগামী ১২ জানুয়ারি পর্যন্ত।

লিও
ধরন: তামিল সিনেমা
স্ট্রিমিং: নেটফ্লিক্স
দিনক্ষণ: ১৬ নভেম্বর
অ্যাকশন থ্রিলারধর্মী এই সিনেমার গল্পে বিজয়কে দেখা যায় একটি চকলেট ফ্যাক্টরি চালাতে। সুখে-শান্তিতে ভালোই কাটছিল সংসার। হঠাৎ সেই গ্রামে ডাকাতেরা আক্রমণ করে। মানুষকে নির্বিচারে হত্যা করে। এই ডাকাতদের বিরুদ্ধে সিংহপুরুষের মতো লড়াইয়ে নামে বিজয়।

অপূর্ব
ধরন: হিন্দি সিনেমা
স্ট্রিমিং: ডিজনি প্লাস হটস্টার
দিনক্ষণ: চলমান
প্রেমিকের সঙ্গে বিয়ের কথা পাকাপাকি অপূর্বর। আংটি বদল শেষে কাজের প্রয়োজনে প্রেমিক যায় আগ্রায়। জন্মদিনে তাঁকে সারপ্রাইজ দিতে আগ্রার পথে রওনা দেয় অপূর্ব। পথে দুষ্কৃতদের কবলে পড়ে সে। তাদের হাত থেকে নিজেকে বাঁচানোর এক শ্বাসরুদ্ধকর লড়াইয়ের মুখোমুখি হয় অপূর্ব।