April 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 19th, 2023, 8:23 pm

কক্সবাজারে পর্যটককে ছুরিকাঘাত, আটক ৫

কক্সবাজার শহরে দুই পর্যটককে মারধর ও ছুরিকাঘাত করে মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগে পাঁচজনকে আটক করেছে পুলিশ। শনিবার (১৮ মার্চ) রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত টিপ ছুরি, মোটরসাইকেল এবং লুট করা মোবাইল সেট জব্দ করা হয়েছে।

ভুক্তভোগীরা হলেন- চাঁদপুরের মনোহরকান্দি বিষ্ণুপুর এলাকার স্বাগতম চন্দ্র দের ছেলে শুভ দে এবং তার বন্ধু আতিক হাসান।

আতিক হাসান এখনও কক্সবাজার হাসপাতালে চিকিৎসাধীন।

আটকরা হলেন-কক্সবাজার শহরের ১০নং ওয়ার্ড উত্তর বাহারছড়া এলাকার বেলাল উদ্দিনের ছেলে আশরাফ উদ্দিন আরিফ (১৯), টেকপাড়া সিকদার মহল এলাকার মো. ফরিদের ছেলে ইরফান ফারদিন (২০), মধ্যম বাহারছড়া এলাকার এম.এ বাদশার ছেলে তাসনিমুল হাসান নাবিল (২১), একই এলাকার মো. গিয়াসের ছেলে মো. সাঈদ (২০) এবং মো. নাছির উদ্দিনের ছেলে আবরার উদ্দিন (১৯)।

রবিবার (১৯ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ নাছির উদ্দিন।

তিনি জানান, এই ঘটনায় রবিবার (১৯ মার্চ) দুপুরে এজাহার দায়ের করেন শুভ দের বাবা স্বাগতম চন্দ্র দে।

এজাহার সূত্রে জানা যায়-ঢাকা ধামরাই উপজেলার সূয়াপুর ইউনিয়ন ইউনিভার্সিটি স্টুডেন্টস ফোরামের পক্ষ থেকে গত ১৬ মার্চ প্রায় ৯০ জনের একটি দল কক্সবাজারে বেড়াতে আসেন। এরমধ্যে শুভ দে ও মো. আতিক হাসান গত ১৮ মার্চ রাত সাড়ে ৮ টার দিকে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের রাস্তা দিয়ে ঘুরতে যান। ওই সময় দুটি মোটরসাইকেলে করে পাঁচ জন ছিনতাইকারী তাদের গতিরোধ করে। এক পর্যায়ে ছিনতাইকারীরা তাদের মারধর ও ছুরিকাঘাত করে দুটি মোবাইল সেট ও কিছু নগদ টাকা ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যায়। পরে বিষয়টি কক্সবাজার জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশকে অবগত করলে শনিবার (১৮ মার্চ) রাতে অভিযান চালিয়ে তাদের আটক করে ডিবি পুলিশ।

কক্সবাজার জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ নাছির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, শনিবার রাতে শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত পাঁচ ছিনতাইকারীকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত একটি ছুরি, দুটি মোটর সাইকেল ও নগদ টাকা উদ্ধার করা হয়।

এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

—-ইউএনবি