April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 15th, 2023, 7:44 pm

কমিউনিটি ক্লিনিকে বিনামূল্যে ইনসুলিন পাবেন ডায়াবেটিস রোগীরা: প্রধানমন্ত্রী

ছবি: পি আই ডি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে দেশের ডায়াবেটিস রোগীদের বিনামূল্যে ইনসুলিন সরবরাহ করবে।

বুধবার শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে স্পেশালাইজড হাসপাতাল ও নার্সিং কলেজের দ্বিতীয় স্নাতক সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি যে ডায়াবেটিস রোগীদের জন্য সারাদেশে কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে বিনামূল্যে ওষুধের তালিকায় ইনসুলিন অন্তর্ভুক্ত করা হবে। আমরা বিনামূল্যে ইনসুলিন দেব, যাতে ডায়াবেটিস রোগীরা স্বস্তি পান।’

বর্তমানে সরকার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে বিনামূল্যে ৩০ ধরনের ওষুধ সরবরাহ করছে।

এই স্নাতক অনুষ্ঠানে বক্তা হিসেবে ছিলেন কেপিজে হেলথকেয়ার বেরহাদের সভাপতি নরহাইজাম বিনতি মোহাম্মদ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে স্পেশালাইজড হাসপাতাল ও নার্সিং কলেজের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. তৌফিক বিন ইসমাইল এবং স্নাতকদের মধ্যে এনামুল হক তার অনুভূতি ব্যক্ত করেন।

এ সময় প্রধানমন্ত্রী নিজ নিজ সেশনে অসামান্য ফলাফলের জন্য ২১০ জন নার্সের মাঝে সনদপত্র এবং ছয়জন স্নাতক নার্সের হাতে প্রধানমন্ত্রী পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে কলেজটির ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এ সময় প্রধানমন্ত্রী হাসপাতালের ওয়েবসাইট, হসপিটাল ম্যানেজমেন্ট সফটওয়্যার ও মেডিকেল জার্নালেরও উদ্বোধন করেন।

স্বাস্থ্য সেবা বিভাগের সাবেক মহাপরিচালক অধ্যাপক দ্বীন মো নূরুল হক প্রধানমন্ত্রীর কাছে কেপিজে ঢাকা জার্নাল অব মেডিকেল সায়েন্সের একটি সংখ্যা হস্তান্তর করেন।

—-ইউএনবি