September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 20th, 2024, 8:13 pm

কাল বিসিবির সভায় অনলাইনে যোগ দিবেন পাপন

অনলাইন ডেস্ক :

আওয়ামী লীগ সরকারের পতনের পর আর দেখা যায়নি পাপনকে। জানা গেছে, দেশের বাইরে আছেন তিনি। আগেই জানানো হয়েছিল, পাপন পদত্যাগ করতে রাজি আছেন। আগামীকাল বুধবার ডাকা হয়েছে বিসিবির জরুরী সভা। নিশ্চিত করা হয়েছে, এই সভায় পাপন উপস্থিত হবেন। তবে পাপন যোগ দিবেন অনলাইনে। বিসিবির বর্তমান কর্তাদের নিয়ে এই সভা অনুষ্ঠিত হবে জাতীয় ক্রীড়া পরিষদে। এই সভায় আসতে পারে পাপনের পদত্যাগের সিদ্ধান্ত।

উল্লেখ্য, ইতোমধ্যে পদত্যাগ করেছেন পরিচালক জালাল ইউনুস। এছাড়া, গত সোমবার বিসিবি পরিদর্শনে গিয়েছিলেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। তিনি আগেও জানিয়েছিলেন যে নাজমুল হাসান পাপন যেহেতু এখন তার অফিসিয়াল কাজ করছেন না এবং এভাবে চলতে থাকলে, তারা অন্তবর্তীকালীন অন্য কাউকে সভাপতির দায়িত্ব দিবেন। এ ছাড়া সোমবার পাপনের পদত্যাগের বিষয়ে আসিফ বলেছিলেন, ‘‘বিসিবি সভাপতি ও পরিচালকদের পদত্যাগের বিষয়টি মিডিয়াতে দেখেছি।

আনুষ্ঠানিকভাবে এখনও কোনো নিশ্চয়তা বা বক্তব্য পাইনি। এ বিষয়ে আমরা আলোচনা করছি- বিভিন্ন স্টেকহোল্ডার, ক্রিকেট সংগঠক, সাবেক ক্রিকেটারদের সাথে; এ বিষয়টির ভালো সমাধানে পৌঁছানোর জন্য।’’ বিসিবিকে এখন আইসিসির নিয়মনীতি মেনেই পরিবর্তন আনতে হবে কর্মকর্তাদের পদে। নাহলে হয়ে যেতে পারে বড় ক্ষতি, নিষেধাজ্ঞায়ও পড়তে পারে বিসিবি। কারণ পরিচালনা পর্ষদ নিয়ে আইসিসির আছে নির্দিষ্ট বিধিমালা। এই বিধিমালা লঙ্ঘন হলেই আসতে পারে নিষেধাজ্ঞা।