April 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 15th, 2023, 7:32 pm

কিংবদন্তি ফারুকের মৃত্যুতে শোবিজে শোকের ছায়া

অনলাইন ডেস্ক :

বরেণ্য চিত্রনায়ক ফারুকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চলচ্চিত্র অঙ্গনে। শোক প্রকাশ করে সোশ্যাল হ্যান্ডেলে পোস্ট করেছেন অনেকে।

মিশা সাওদাগর লিখেছেন: বিদায় ‘মিয়াভাই’। আজ সকাল ৮টা ৩০ মিনিটে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলে গেলেন বাংলা চলচ্চিত্রের ‘মিয়াভাই’খ্যাত নায়ক, বীর মুক্তিযোদ্ধা ও ঢাকা ১৭ (গুলশান-বনানী) আসনের মাননীয় সংসদ সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক) ভাই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

চিত্রনায়ক ওমর সানী প্রিয় নায়ককে হারিয়ে লেখেন: আল্লাহ আমাদের লিজেন্ড ফারুক ভাইকে জান্নাত নসিব করুন।

নায়ক অমিত হাসান লিখেছেন: না ফেরার দেশে চলে গেলেন চলচ্চিত্র অভিনেতা। ঢাকা ১৭ আসনের মাননীয় সংসদ সদস্য। আমাদের মিয়াভাই (আকবর হোসেন পাঠান ফারুক) (ইন্না-লিল্লাহে….রাজেউন) দীর্ঘদিন তিনি সিংগাপুরে চিকিৎসাধীন ছিলেন। আল্লাহ মিয়া ভাইকে বেহেশত নসিব করুক।

চিত্রনায়ক অনন্ত জলিল শোক জানিয়ে লেখেন: প্রায় পাঁচ দশক ঢালিউডে অবদান রাখা ঢাকাই সিনেমার কিংবদন্তি চিত্রনায়ক ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক (আমাদের ফারুক ভাই)। এই র্কীতিমান মহান মানুষটির প্রয়াণে গভীর শোক ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

চিত্রনায়ক জায়েদ খান লিখেন: এতক্ষণ কিছু লিখিনি কারণ মনে হয়েছে আপনি বেঁচে আছেন। কিন্তু শেষ পর্যন্ত আল্লাহর কাছে চলে গেলেন। এটা তো কথা ছিল না। বলেছিলেন জায়েদ আসতেছি আড্ডা হবে। এখনও বিশ্বাস হচ্ছে না আপনি নাই মিয়া ভাই।

অভিনেতা চঞ্চল চৌধুরী শোক জানিয়ে লেখেন: বিদায় নায়ক ফারুক। বিনম্র শ্রদ্ধা, আপনার আত্মার শান্তি হোক। অভিনেত্রী

তারিন জাহান গভীর শোক প্রকাশ করে লেখেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। দীর্ঘদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে আজ ঘণ্টাদুয়েক আগে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলে গেলেন বাংলা চলচ্চিত্রের মিয়াভাই খ্যাত নায়ক, বীর মুক্তিযোদ্ধা ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক ভাই। নতুন প্রজন্মের নায়ক বাপ্পী চৌধুরী লিখেছেন, না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন কিংবদন্তি অভিনেতা আকবর হোসেন পাঠান (ফারুক)।প্রায় পাঁচ দশক ধরে রূপালি পর্দা মাতিয়েছেন ফারুক ভাই। উপহার দিয়েছেন অসংখ্য ব্যবসাসফল সিনেমা। আজ সেই উজ্জ্বল নক্ষত্র হারিয়ে গেছে অনেক দূরে। তবে কথায় আছে কীর্তিমানের মৃত্যু নেই। আপনিও আজীবন বেঁচে থাকবেন আমাদের সবার হৃদয়ের পাতায়। মডেল ও অভিনেতা নিরব লিখেছেন, সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলে গেলেন বাংলা চলচ্চিত্রের মিয়া ভাই খ্যাত নায়ক, বীর মুক্তিযোদ্ধা ও ঢাকা-১৭ (গুলশান-বনানী) আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক)। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। অভিনেত্রী শাহনূর লিখেছেন, বাংলা চলচ্চিত্রের আমাদের প্রিয় মিয়া ভাই নায়ক, ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুক (এম.পি) আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। সোমবার (১৫ মে) স্থানীয় সময় সকাল ১০টায় সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন। আল্লাহ, মিয়া ভাইকে জান্নাতুল ফেরদাউস দান করুন। আমীন।

সংগীতশিল্পী মমতাজ বেগম লিখেছেন: জাতির অন্যতম শ্রেষ্ঠ এ বীর সন্তানের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

চিত্রনায়িকা ববিতা বলেছেন: ফারুক ভাই কত স্মৃতিতে মিশে আছে, সব চোখে ভাসছে। কিন্তু এটা মেনে নিতে পারছি না। অত্যন্ত খারাপ লাগছে। কারণ কয়েক দিন আগেই ওনার স্ত্রীর বোনের সঙ্গে আমার দেখা হয়েছে। বললেন, ফারুক ভাইয়ের রক্ত সঞ্চালনে কিছুটা সমস্যা হচ্ছে। এ ছাড়া তিনি ঠিকঠাক আছেন। শিগগিরই ঢাকায় ফিরবেন। আমি তো শুনে খুশি হলাম। কিন্তু আজ জানতে পারলাম যে, ফারুক ভাই চলে গেলেন! খুব খারাপ লাগছে।’

শাকিব খান তার ফেসবুক পেজে লিখেছেন: চলে গেলেন আমাদের প্রিয় মিয়া ভাই (আকবর পাঠান ফারুক)। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। যতদিন তিনি সুস্থ সবল তিনি ছিলেন, ততদিন আমাকে স্নেহে আগলে রেখেছিলেন। তিনি আরও লিখেছেন আমার যে কোনো ভালো কাজ এবং ছবির পোস্টার কিংবা ট্রেলার রিলিজ দেখে তিনি নিজ থেকে অ্যাপ্রিসিয়েট করে গর্বিত হতেন। আমার কাছে শ্রদ্ধাভাজন এই মানুষটি ছিলেন চলচ্চিত্র অঙ্গনে প্রাজ্ঞজনদের একজন। কাজে কিংবা কাজের বাইরে এই মহান মানুষটির সাথে আমার অসংখ্য স্মৃতি। তার প্রয়াণে প্রিয় অভিনেতা হারানোর পাশাপাশি একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছি। ওপারে অনেক শান্তিতে থাকবেন।