April 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, October 29th, 2021, 6:47 pm

কুরআন অবমাননা: ইকবালসহ ৪ জন আরও ৫ দিনের রিমান্ডে

ছবি: সংগৃহীত

কুমিল্লা নানুয়া দিঘীর পাড়ের অস্থায়ী পূজামণ্ডপে অনাকাঙ্ক্ষিত ঘটনায় প্রধান অভিযুক্ত ইকবালসহ চার জনকে জিজ্ঞাসাবাদের জন্য আরও পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার দুপুরে দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ সাতদিনের রিমান্ড আবেদন করলে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফারহানা সুলতানা পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডের বিষয়টি নিশ্চিত সিআইডি কুমিল্লার বিশেষ পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান জানান, অভিযুক্ত ইকবালসহ চার আসামিকে আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে। তারা মুখ খুলতে শুরু করেছে। শুক্রবার আগের সাত দিনের রিমান্ড শেষ হয়। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আসামিদের নতুন রিমান্ড আবেদন করা হয়।

প্রধান অভিযুক্ত ইকবালসহ কোরআর অবমাননা মামলার অন্যান্য আসামিরা হলেন, মণ্ডপে কোরআন পাওয়ার তথ্য ৯৯৯-এ কল করে জানানো ইকরাম হোসেন এবং নগরীর শাহ আবদুল্লাহ গাজীপুরি (রা.)-এর মাজারের সহকারী খাদেম হুমায়ুন আহমেদ ও ফয়সাল আহমেদ।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর নগরীর নানুয়ারদীঘির পাড় পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় কুমিল্লা নগরের কয়েকটি পূজামণ্ডপে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

–ইউএনবি