May 10, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, January 21st, 2024, 1:52 pm

কুলাউড়ায় দুই যমজ পুত্র সন্তানকে পানিতে চুবিয়ে মারার অভিযোগ মায়ের বিরুদ্ধে

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার :

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় ৩ বছর বয়সী নিজের যমজ দুই পুত্র সন্তানকে পানিতে চুবিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে রিমা বেগম নামে এক মায়ের বিরুদ্ধে । শনিবার (২১ জানুয়ারি)দিবাগত গভীর রাতে উপজেলার বরমচাল ইউনিয়নের উত্তরভাগ গ্রামে এই ঘটনাটি ঘটে৷ নিহত দুই শিশুর নাম হলো রাদিয়ান আহমদ (৩) ও রাইয়ান আহমদ (৩)। এ ঘটনায় ঘাতক মাকে গ্রেফতার করেছে পুলিশ। বরমচাল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইসহাক চৌধুরী ইমরান জানান, উত্তরভাগ গ্রামের প্রবাসী বাচ্চু মিয়ার স্ত্রী রীমা বেগম মানসিক ভারসাম্যহীন ছিলেন।

স্বামী বাচ্চু মিয়া শনিবার গভীর রাতে তাকে ঘরে না দেখে অনেক খোঁজাখুঁজি শুরু করেন। এসময় বাড়ির পেছনের পুকুরে গিয়ে দেখেন ৩ বছর বয়সী তার দুই যমজ শিশুর মধ্যে একজন পানিতে ভেসে আছে আর অপর শিশুকে পানির নিচে পাওয়া যায়। এসময় স্বামী ও তার পরিবারের লোকজন তাদের উদ্ধার করে ভোরে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক শিশু দুটিকে মৃত ঘোষণা করেন।

নিহত দুই যমজ শিশুর চাচা ইউনুস মিয়া জানান, হঠাৎ করে আমার ভাই ঘুম থেকে উঠে জানায় তার বাচ্চাদের ঘরে খুঁজে পাচ্ছে না৷ পরে খোঁজ নিয়ে দেখা যায় তার যমজ বাচ্চাদের পুকুরে চুবিয়ে হত্যা করেছে মা। শিশুদের মা যমজ সন্তান জন্মদানের ৮ মাস পর থেকে মানসিক ভারসাম্যরোগে আক্রান্ত হয়৷ যার সকল চিকিৎসার কাগজাদি রয়েছে৷ এর আগেও একদিন এক শিশু বাচ্চাকে পানিতে চুবিয়ে হত্যা করার চেষ্টা করেছিল ওই নারী।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে ঘাতক মাকে গ্রেফতার করেছে। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।