May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 15th, 2023, 3:58 pm

কুলাউড়ায় পৌর মেয়রের উদ্যোগে ’তারুণ্যের উন্নয়ন অভিযাত্রা’

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের উদ্যোগে বুধবার (১৫ নভেম্বর) বিকেলে ‘তারুণ্যের উন্নয়ন অভিযাত্রা’ অনুষ্ঠিত হয়েছে। বর্ণাঢ্য এই অভিযাত্রা কুলাউড়া শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে কুলাউড়া উপজেলার প্রায় দেড় সহস্রাধিক তরুণ এই অভিযাত্রায় অংশ নেয়।

অভিযাত্রায় অংশগ্রহণকারী তরুণদের হাতে ছিলো সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের ব্যানার ফেস্টুন ও প্লেকার্ড। এই সমাবেশকে ঘিরে তরুণদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস, উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা যায়। বর্তমান পরিস্থিতিতে বিএনপি জামাতসহ সরকার বিরোধী চক্রান্তকারীদের অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে এই সমাবেশ অনুষ্ঠিত হয় বলে জানান আয়োজক পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।

অভিযাত্রা শুরুর পূর্বে কুলাউড়া শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত উন্নয়ন সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে পৌর মেয়র সিপার উদ্দিন আহমদ বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে সেই ধারা অব্যাহত রাখতে দেশের তরুণ সমাজকে দায়িত্ব নিতে হবে”। তারুণ্যের শক্তি দিয়ে সকল অপশক্তিকে প্রতিরোধ করতে হবে। তাছাড়া আজকের এই তরুণরাই ২০৪১ সালের উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অরবিন্দু ঘোষ বিন্দু, যুগ্ম সাধারণ সম্পাদক গৌরা দে প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জয়চন্ডী ইউপি চেয়ারম্যান আব্দুর রব মাহবুব, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য বদরুল আলম সিদ্দিকী নানু, উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মইনুল ইসলাম সোহাগ, শিক্ষা বিষয়ক সম্পাদক মাহমুদ হাসান রানা, সদস্য মুহিম খান, খালেদ পারভেজ বখশ, উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আহমদ, পৌরসভার কাউন্সিলর লোকমান মিয়া, সাইফুল রশীদ সুমন, আতাউর রহমান চৌধুরী ছোহেল ও তানভীর আহমদ শাওন, কাদিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খয়রুল ইসলাম খয়ের, জয়চন্ডি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল আউয়াল, ভূকশিমইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজী কাঞ্চন মিয়া, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, কর্মধা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আপ্তাব আলী, পৃথিমপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মনাফ, ভাটেরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী শওকত আলী, রেল শ্রমিকলীগের সভাপতি নজমুল হক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এহসান আহমদ টিপু ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়হাম রুমেল প্রমুখ।

তারুণ্যের উন্নয়ন অভিযাত্রায় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।