September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 5th, 2023, 7:05 pm

কুষ্টিয়ায় বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় কলেজছাত্রীর বাড়িতে আগুন

কুষ্টিয়ার কুমারখালীতে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় হুমকি-ধামকির পরে এক কলেজছাত্রীর বাড়িতে সপ্তাহের ব্যবধানে দুইবার আগুন দেওয়ার অভিযোগ উঠেছে সাবেক প্রেমিকের বিরুদ্ধে।

শনিবার (৪ নভেম্বর) দিবাগত রাত ১টার দিকে উপজেলার নন্দনালপুর ইউনিয়নের বড়ুরিয়া গ্রামে এঘটনা ঘটে। এতে গোয়ালঘর, তিনটা ষাঁড় ও প্রায় ১৫ লাখ টাকা ক্ষতির প্রাথমিক ধারণা করা হচ্ছে।

রবিবার দুপুরে সরেজমিন গিয়ে দেখা গেছে, গোয়ালঘর পুড়ে গেছে। পুড়ে যাওয়া একটা গরু বাঁধা রয়েছে। বাড়ির বিভিন্ন জায়গায় আগুনের চিহ্ন রয়েছে।

এসময় ওই কলেজ ছাত্রীর বাবা বলেন, নন্দনালপুর ইউনিয়নের এলংগী গ্রামের ভ্যানচালক বিল্লাল শেখের ছেলে সম্রাট শেখ দীর্ঘদিন ধরে আমার মেয়েকে বিয়ের প্রস্তাব দিয়ে পথেঘাটে বিরক্ত করে আসছে। মাঝেমাঝে বিয়ের জন্য বাড়িতে লোক পাঠায়। কিন্তু আমরা বিয়েতে রাজি না হওয়ায় প্রায়ই হুমকি দিত। গেল কয়েক বছর ধরে সম্রাট সৌদি আরবে চলে গেছে। সেখান থেকে সম্রাট নিয়মিত ফোনে আমার মেয়েকে হত্যা ও আমার ঘরবাড়ির জ্বালিয়ে দেওয়ার হুমকি দিয়ে আসছে।

তিনি আরও বলেন, একপর্যায়ে শনিবার রাত ১টার দিকে আমার গোয়ালঘর, বসতঘরের প্রবেশপথ ও রান্নাঘরে আগুন জ্বলে উঠে। এসময় আমাদের চিৎকার চেঁচামেচিতে প্রতিবেশীরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। পরে সবাই মিলে আগুন নিয়ন্ত্রণ আনলেও পুড়ে গেছে গোয়ালঘর, গোয়ালঘরে থাকা দুই মণ রসুনের বীজ, শ্যালোইঞ্জিন ও প্রায় ১০ লাখ টাকা মূল্যের তিনটা গরু।

তার দাবি, সম্রাট বিদেশ থেকে তার লোকজন দিয়ে বাড়িতে আগুন লাগিয়েছেন। এতে তার প্রায় ১৫ লাখ টাকা ক্ষতি হয়েছে। তিনি থানায় মামলা করবেন।

কলেজ ছাত্রী বলেন, সম্রাটের সঙ্গে প্রায় চার বছর আগে আমার প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু বনিবনা না হওয়ায় দুই বছর আগে সম্পর্ক ভেঙে গেছে। সম্পর্ক ভাঙার পর থেকে পথেঘাটে এসিড নিক্ষেপ, হত্যা ও পুড়িয়ে মারার হুমকি দিচ্ছিল। এনিয়ে কয়েকবার সালিশও হয়েছে। সালিশের পরও সম্রাট আমাকে বিরক্ত করছে। আমি সম্রাটের হাত থেকে বাঁচতে চাই।

তবে আগুন দেওয়ার অভিযোগ অস্বীকার করে সম্রাটের মা স্বর্ণ খাতুন বলেন, আমার ছেলের সঙ্গে ওই মেয়ের অনেক দিনের সম্পর্ক। আমরা বিয়ের প্রস্তাব নিয়েও ওদের বাড়িতে গেছি। কিন্তু মেয়ের বাবা-মা বিয়েতে রাজি না। কিন্তু আমরা কারো বাড়ি আগুন দিইনি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আকিবুল ইসলাম জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার তদন্ত চলছে। এখনও লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

—-ইউএনবি