May 21, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 26th, 2023, 7:52 pm

খালেদার সঙ্গে দেখা করলেন ফখরুল

দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার রাত সাড়ে ৮টার দিকে ফখরুল খালেদার গুলশানের বাসায় যান এবং তার শারীরিক অবস্থার খোঁজ নেন বলে ইউএনবিকে জানিয়েছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

তিনি বলেন, বিএনপি মহাসচিব দলীয় প্রধানের সঙ্গে দেখা করে মূলত তার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চান কারণ তিনি বিভিন্ন রোগে চিকিৎসকদের কাছে চিকিৎসা নিচ্ছেন।

এর আগে গত ১৭ জুন বিএনপি চেয়ারপার্সন এভারকেয়ার হাসপাতাল থেকে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা ও চারদিন চিকিৎসা নিয়ে গুলশানের বাসায় ফেরেন।

৭৮ বছর বয়সী খালেদা দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। ২০২০ সালে তার শর্তসাপেক্ষে মুক্তির পর থেকে বিএনপি নেত্রী হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের অধীনে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি নিম্ন আদালত তাকে পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত করায় খালেদাকে পুরান ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। পরে, একই বছর আরেকটি দুর্নীতির মামলায় তাকে দোষী সাব্যস্ত করা হয়।

করোনভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে ২০২০ সালের ২৫ মার্চ একটি নির্বাহী আদেশের মাধ্যমে সরকার তার সাজা স্থগিত করে খালেদা জিয়াকে সাময়িকভাবে কারাগার থেকে মুক্তি দেয়। এতে শর্তে দেয়া হয়েছে যে তিনি তার গুলশানের বাড়িতে থাকবেন এবং দেশ ছেড়ে যাবেন না।

—ইউএনবি