May 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 14th, 2023, 8:56 pm

খুবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগে সড়ক অবরোধ

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় খুলনা-সাতক্ষীরা মহাসড়ক আড়াই ঘণ্টা অবরোধ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শুক্রবার (১৪ জুলাই) দুপুর ১টা থেকে নগরীর গল্লামারী মোড়ে সড়ক অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা। পরবর্তীতে প্রশাসনের আশ্বাসে বিকাল সাড়ে ৪টায় অবরোধ প্রত্যাহার করেন তারা।

জানা যায়, বেলা সাড়ে ১১টার দিকে এক ট্রাকচালকের বিরুদ্ধে খুবির গণিত বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র শাফায়েত সাগরকে মারধরের অভিযোগ ওঠে। বাকবিতাণ্ডার জেরে অভিযুক্ত ট্রাকচালক ও তার সহযোগী ওই্ শিক্ষার্থীকে মারধর করে। এসময় ভুক্তভোগী শিক্ষার্থী মারাত্মক জখম হন।

আরও জানা যায়, মারধরের বিষয়টি সমাধানের চেষ্টা করা হলে দুজন পুলিশ কর্মকর্তা শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ করেন এবং মামলার হুমকি দেন। এ খবর ছড়িয়ে পড়লে দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা নগরীর গল্লামারী মোড়ে খুলনা-সাতক্ষীরা মহাসড়ক অবরোধ করেন।

অবরোধরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের দুই দফা দাবি না মানা পর্যন্ত অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে। তাদের দুই দফা দাবির মধ্যে রয়েছে- অভিযুক্ত দুজনকে গ্রেপ্তার এবং শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ করা দুজন পুলিশ কর্মকর্তাকে শাস্তির আওতায় আনা।

তবে খুলনা (দক্ষিণ বিভাগ) পুলিশের উপকমিশনার মোহাম্মদ তাজুল ইসলামের আশ্বাসে বেলা সাড়ে ৩টায় অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

পুলিশের উপকমিশনার মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, ‘এ ঘটনায় ইতোমধ্যে অভিযুক্ত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ করা দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’

—-ইউএনবি