May 10, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 6th, 2024, 9:35 pm

খুলনায় ‘যৌন হয়রানির’ অভিযোগে সহকারী শিক্ষক বরখাস্ত

খুলনা কলেজিয়েট গার্লস স্কুলের ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগে আজ বুধবার সহকারী শিক্ষক (চারুকলা) প্রদ্যুৎ কুমার ভট্টকে সাময়িক বরখাস্ত করেছে স্কুল কতৃপক্ষ।

স্কুলের অধ্যক্ষ মো. তৌহিদুজ্জামান ঘটনার নিশ্চিত করে জানান, স্কুল গর্ভানিং বডির সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের নির্দেশে এই সাময়িক বরখাস্তের নির্দেশ দেওয়া হয়।

ঘটনার দিন হতে সেই শিক্ষক স্কুলে আসছেন না এবং তিনি মুঠোফোনে কথা বলে ছুটি নিয়েছেন।

অধ্যক্ষ মো. তৈহিদুজ্জামান জানান, ৬ষ্ট শ্রেণির ওই শিক্ষার্থী মা অথ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ দেন। যেখানে বলা হয়, গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) শিক্ষার্থী কলেজ বাথরুমে গেলে এই ঘটনা ঘটে।

প্রথম দিকে এই ঘটনাটি কর্তৃপক্ষ ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। পরবর্তীতে অভিভাবকরা ক্ষুব্ধ হয়ে উঠলে সোমবার অভিযুক্ত শিক্ষক প্রদ্যুৎ ভট্টকে শোকজ করা হয়। ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে শিক্ষক রাফিয়া আক্তারকে এবং সাত দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে ।

এদিকে নানামুখী চাপে অভিযোগ শিক্ষার্থী মা সামজিক ও লোকলজ্জা ভয়ে শিক্ষকের বিরুদ্ধে বড় ধরনের শাস্তি না নিতে আবেদন দিয়েছেন। এই ঘটনায় শিক্ষাথী এবং অভিভাকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হলে আজ সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক শিক্ষা প্রতিষ্ঠানটির গর্ভানিং বডির সভাপতি হিসেবে সাময়িক বরখাস্ত করার নির্দেশনা দেন। এই সাময়িক বরখাস্তের নির্দেশ আজই অধ্যক্ষ সই করে শিক্ষকের কাছে পৌঁছে দিতে ব্যবস্থা নিয়েছেন।

—–ইউএনবি