September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, July 10th, 2023, 1:41 pm

খুলনার সোনাডাঙায় কাগজের গোডাউনে আগুন ১ ঘন্টা পর নিয়ন্ত্রণে

খুলনার সোনাডাঙ্গা এলাকার একটি কাগজের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রবিবার (০৯ জুলাই) নগরীর সোনাডাঙ্গা থানা এলাকার রাজমহল ফুডকোটের বিপরীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, রাত ১০ টার দিকে আগুন লাগলে, নিয়ন্ত্রণে আসে ১০ টা ৫৫ মিনিটের দিকে।

নগরীর টুটপাড়া, বয়রাসহ ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ও স্থানীয় বাসিন্দরা প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, রবিবার রাত ১০ দিকে মহানগরীর সোনাডাঙ্গা এমএ বাড়ি সড়কের রাজমহল ফুডকোর্টের বিপরীত পাশের একটি পলিথিন ও কাগজের গোডাউনে আগুন লাগে। গোডাউনে পলিথিন, কাগজসহ মালামাল ছিল। স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে চারটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস সদস্যদের চেষ্টায় রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে গোডাউনের কিছু স্থানে ধোয়া উড়ার কারণে ফায়ার সার্ভিসের কর্মীরা ড্যাম্পিংডাউনের কাজ শুরু করেছে। এদিকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ভিড় করে উৎসুক জনতা। এছাড়া ব্যবসায়ী ও তাদের স্বজনরাও উদ্বেগ-উৎকণ্ঠা নিয়ে ঘটনাস্থলে অবস্থান করছেন। উৎসুক জনতার ভিড় ঠেকাতে একপর্যায়ে এমএ বারি সড়কটির দু’পাশে যান চলাচল বন্ধ রাখা হয়।

খুলনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ফারুক হোসেন শিকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন ডাম্পিং ডাউনের কাজ চলছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনের সূত্রপাত বিষয়ে এ কিছু বলা যাচ্ছে না।

—-ইউএনবি