May 14, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 7th, 2024, 3:18 pm

গঙ্গাচড়া উপজেলা পর্যায়ে জানো প্রকল্পের বিদায়ী সভা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, রংপুর (গঙ্গাচড়া):

জয়েন্ট এ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম (জানাে) প্রকল্পের আয়ােজনে এবং উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সহযােগিতায় ০৭ ফেব্রুয়ারী বুধবার গঙ্গাচড়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা পর্যায়ে জানাে প্রকল্পের বিদায়ী সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি নাহিদ তামান্নার সভাপতিত্বে জানাে প্রকল্পের বিদায়ী সভায় অতিথি হিসেবে উপজেলা ভাইস চেয়ারম্যান সাজু আহম্মেদ লাল, মহিলা ভাইস চেয়ারম্যান রাবিয়া বেগম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ডাঃ আসিফ ফেরদৌস। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্যবৃন্দ, বিভিন ইউনিয়নের চেয়ারম্যান, শিক্ষক, ছাত্র ছাত্রী, উপজেলা সিভিল সাসাইটির প্রতিনিধি, এসএমসি, এনজিও প্রতিনিধিসহ বিভিন পর্যায়ের প্রকল্প সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ এবং কেয়ার বাংলাদশ ও ইএসডিও’র প্রতিনিধিবৃন্দ। সভার শুরুতেই সভাপতি জানাে প্রকল্পের মাঠ পর্যায় চলমান কর্মসূচী ও প্রকল্প শেষে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি গঙ্গাচড়া এর করনীয় বিষয়গুলাের প্রতি সকলের অংশগ্রহন কামনা করনে।

এরপর জানাে প্রকল্পের কার্যক্রম এবং গঙ্গাচড়া উপজেলা পুষ্টি কমিটির বাস্তবায়িত উল্লেখযােগ্য কার্যক্রম ও কার্যক্রমের প্রভাব সমূহ সম্পর্কে উপস্থাপন করেন গােলাম রাবানী, ম্যানেজার মাল্টি সেক্টরাল গর্ভন্যান্স, জানাে প্রকল্প কেয়ার বাংলাদশ। এছাড়াও উপজেলার মাঠ পর্যায় হতে আগত কমিউনিটি সাপার্ট গ্রুপের সদস্য, স্কুল থেকে আগত শিক্ষার্থী, উপজেলা পুষ্টি কমিটির সদস্যগণ তাদের মাঠ পর্যায়ের অভিজ্ঞতা তুলে ধরেন ও প্রকল্প শেষে করনীয় দিক গুলাে নিয়ে আলাচনা করেন।

জানাে প্রকল্পটি কেয়ার বাংলাদশ, প্ল্যান ইটারন্যাশনাল বাংলাদেশ ও ইকাে সােশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর একটি কনসর্টিয়াম প্রকল্প। এ প্রকল্প অর্থায়ন করছে ইউরােপিয়ান ইউনিয়ন ও সহ-অর্থায়ন রয়েছে অস্ট্রিয়ান ডেভলপমেন্ট কােঅপারেশন। প্রকল্পটি রংপুর ও নীলফামারী জেলার গর্ভবতী ও দুগ্ধদানকারী মা, পাঁচ বছরর কম বয়সী শিশু এবং কিশাের-কিশােরীদের অপুষ্টি দূরীকরণের লক্ষে কাজ করেছে যা সরকারর দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্ম-পরিকল্পনা-২০১৬-২৫ অর্জনেও সহায়ক ভূমিকা পালন করেছে।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাে: খােকন মিয়া, সহকারী প্রকল্প ব্যবস্থাপক, জানাে প্রকল্প, ইএসডিও, রংপুর ।