September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 15th, 2024, 3:08 pm

গজারিয়ায় বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের গাড়ি থেকে তিন হাজার পিস ইয়াবা উদ্ধার করল ছাত্ররা

জেলা প্রতিনিধি, মুন্সীগঞ্জ (গজারিয়া):

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের মালিকানাধীন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের একটি কাভার্ড ভ্যান থেকে ৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে শিক্ষার্থীরা। এ ঘটনায় কাভার্ড ভ্যানটির হেলপারকে আটক করে থানায় সোপর্দ করে ছাত্ররা।

আটক হেলপার সোহাগ (২১)। সে নওগাঁ সদর উপজেলার নূরপুর গ্রামের জেল হকের ছেলে বলে জানা গেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী মিতুল ভূইয়া বলেন, ‘বুধবার (১৪ আগস্ট) গত কয়েকদিনের মতো আজকেও সকাল থেকে আমরা মহাসড়কের গজারিয়া অংশের ভবেরচর বাস¯ট্যান্ড এলাকায় ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করছিলাম। দুপর দেড়টার দিকে চট্টগ্রাম থেকে টঙ্গীগামী একটি কাভার্ড ভ্যানকে থামার জন্য আমি সিগন্যাল দেই।

তবে চালক তা অমান্য করে সামনের দিকে এগিয়ে যেতে থাকে। কয়েক’শো ফুট সামনে আমাদের আরো কয়েকজন ছাত্র রাস্তার মাঝখানে দাঁড়িয়ে গাড়িটি থামানোর চেষ্টা করলে গাড়িটির হেলপার ছাত্রদের উপর দিয়ে গাড়ি চালিয়ে দিতে চালককে নির্দেশনা দেন। পরবর্তীতে আমরা চারদিক দিয়ে থেকে কাভার্ড ভ্যানটিকে ঘিরে ফেলেলে সেটি আর পালিয়ে যেতে পারেনি। গাড়িটি থামানোর পর তলাশি করা হলে হেলপারের কাছ থেকে তিন হাজার পিস ইয়াবা উদ্ধার করি। এ সময় আমরা পুলিশে খবর দিলে থানা পুলিশ সদস্যরা আমাদের সহযোগিতা করার জন্য এগিয়ে আসলে হেলপার সোহাগ পুলিশের কাছ থেকে পিস্তল ছিনিয়ে নিয়ে ছাত্রদের গুলি করার চেষ্টা করে’।

এদিকে এসময় উত্তেজিত জনতা কাভার্ড ভ্যানে থাকা কয়েক লক্ষ টাকার ঔষুধ লুট করে নিয়ে যায়। গাড়িটির চালক কৌশলে পালিয়ে গেলেও হেলপার সোহাগকে আটক করে পুলিশের সোপর্দ করে ছাত্ররা।

আটক সোহাগ জানায়, তিনি টঙ্গীতে কোম্পানিটির ওয়্যারহাউসে শ্রমিক হিসাবে চাকরি করতেন। তবে সম্প্রতি মহাসড়কে পুলিশি টহল না সুযোগে অধিক মুনাফার আশায় ইয়াবা বিক্রির ব্যবসা করার পরিকল্পনা করেন তিনি। পরিকল্পনা অনুযায়ী চট্টগ্রাম থেকে ইয়াবা কিনে কোম্পানির গাড়িতে চালকের সহকারী হিসেবে ওঠেন সে। পথিমধ্যে মুন্সীগঞ্জের গজারিয়ায় ছাত্রদের হাতে তিনি আটক হন।

বিষয়টি সম্পর্কে গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ রাজিব খান বলেন, ছাত্ররা ইয়াবাসহ একজনকে আটক করে থানায় সোপর্দ করেছে। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। ইয়াবা এবং জব্দ করা কাভার্ড ভ্যান আমাদের হেফাজতে আছে। আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, বেক্সিমকো গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।