September 26, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, September 25th, 2024, 3:54 pm

গণতন্ত্র ফিরিয়ে আনতে নির্বাচনের আহ্বান

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ (হালুয়াঘাট):

ময়মনসিংহের হালুয়াঘাটে একটি মতবিনিময় সভায় বক্তারা দেশে গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনতে রাজনৈতিক দলের সাথে নিবিড় সম্পর্ক স্থাপন এবং দ্রুত সংস্কার ও নির্বাচন আয়োজনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন।

২৫ সেপ্টেম্বর ধোবাউড়া উপজেলায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে অনুষ্ঠিত সভায় বিএনপির জাতীয় নির্বাহী কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রধান অতিথির বক্তব্যে বলেন, “আমরা অন্তবর্তীকালীন সরকারকে সমর্থন করি এবং সহযোগিতা করছি। এই সরকারের সফলতা ও ব্যর্থতার ওপর দেশের ভালো-মন্দ জড়িত। আমরা অন্তবর্তী সরকারকে ব্যর্থ হতে দিতে পারি না।”

তিনি আরো বলেন, “স্বৈরাচারী হাসিনা সরকার ভোট ব্যবস্থা ধ্বংস করে দখলদারিত্ব কায়েম করেছে এবং রাষ্ট্র কাঠামো ক্ষতিগ্রস্ত করেছে। রাষ্ট্র সংস্কারের প্রয়োজন রয়েছে, কিন্তু এর জন্য দীর্ঘ সময় নেওয়া যৌক্তিক হবে না। ভোটের বিকল্প সংস্কার হতে পারে না; ভোটের মাধ্যমে নির্বাচিত সরকারই প্রকৃত সংস্কার।”

সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আলহাজ্ব মফিজ উদ্দিন। এছাড়া বক্তৃতা করেন অধ্যাপক আজহারুল ইসলাম কাজল, আনিসুর রহমান মানিক, মোয়াজ্জেম হোসেন খান লিটন এবং উপজেলা বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ। সভায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।