March 28, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 5th, 2022, 8:42 pm

গণতান্ত্রিক অধিকার রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে সরকার

ছবি: পি আই ডি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার জনগণের ভোটাধিকার সুরক্ষিত রাখতে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করছে। কেননা তাদের প্রধান লক্ষ্য হচ্ছে দেশের সকলের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করা।

তিনি বলেন, এ দেশের মানুষ তাদের সব ধরনের অধিকার ভোগ করবে। তাদের মৌলিক অধিকার, ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করা হবে। এটি আমাদের একমাত্র লক্ষ্য এবং আমরা এটির জন্য কাজ করে যাচ্ছি।

মঙ্গলবার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার গণতান্ত্রিক পরিবেশ বজায় রেখে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন চায়।

আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বলেন, তার দল গঠনের পর থেকেই জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে আসছে।

সাম্প্রতিক কুমিল্লা সিটি নির্বাচন সম্পর্কে তিনি বলেন, উৎসবমুখর পরিবেশের মধ্যে অনুষ্ঠিত অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই নির্বাচনে, জনগণ স্বতঃস্ফূর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছে। আমি মনে করি এটি নির্বাচনী ইতিহাসে একটি উদাহরণ।

এখন প্রযুক্তির যুগ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের অধিকাংশ দেশ নির্বাচনে প্রযুক্তি ও ইলেক্টোরাল ভোটিং মেশিন ব্যবহার করে।

তিনি বলেন, সাম্প্রতিক নারায়ণগঞ্জ সিটি নির্বাচনও শান্তিপূর্ণ ছিল।

প্রধানমন্ত্রী আরও বলেন, জনগণ যাতে তাদের ভোটাধিকার ভোগ করতে পারে এবং অধিকার নিশ্চিত করতে পারে; সেজন্য আমরা প্রয়োজনীয় সব ব্যবস্থা নিচ্ছি।

—ইউএনবি