April 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 4th, 2023, 8:41 pm

গাজী গ্রুপকে হারিয়েছে মাশরাফির রূপগঞ্জ

অনলাইন ডেস্ক :

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ৪ উইকেটের জয় পেয়েছে মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জ। আগে ব্যাটিং করে রূপগঞ্জকে ২৬৬ রানের লক্ষ্য দেয় গাজী গ্রুপ ক্রিকেটার্স। জবাবে চেরাগ গাজীর অনবদ্য ইনিংসে ১৭ বল আগেই ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় রূপগঞ্জ। মিরপুরে টস হেরে আগে ব্যাটিংয়ের সুযোগ পাওয়া গাজী গ্রুপ ফরহাদ হোসেন ও মেহরাব হোসেনের দারুণ ব্যাটিংয়ে ৯ উইকেট হারিয়ে ২৬৫ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নেমে ৭০ রানের ওপেনিং জুটি গড়ে রূপগঞ্জ।

মুনিম শাহরিয়ার ২৪ রানে আউটের পর ৪১ রানের মধ্যে আরও দুই উইকেট হারায় রূপগঞ্জ। সাজঘরে ফেরেন সাব্বির রহমান রুম্মন (১৪) ও পারভেজ হোসেন ঈমন (৫৭)। ৫৪ বলে ৫ চার ও ৪ ছক্কায় নিজের ইনিংসটি সাজান ঈমন। চতুর্থ উইকেটে ইরফানকে সঙ্গে নিয়ে চেরাগ জানি ৩১ রানের জুটি গড়েছেন। ইরফান ২৩ রানে আউট হতেই ভাঙে জুটি। এরপর মুক্তার আলীর সঙ্গেও ৬৮ রানের জুটি গড়েন চেরাগ। মুক্তার ৪৪ বলে ২০ রান করে আউট হয়েছেন। ৬ষ্ঠ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে চেরাগ ৮১ রানের ইনিংস খেলেছেন। ততক্ষণে ২৪৬ রান পেরিয়ে যায় রূপগঞ্জ।

বাকি পথটুকু অনায়াসেই পার করেন তানভীর হায়দার (১৯*) ও সোহাগ গাজী (১৩*)। তাদের অবিচ্ছিন্ন ২৩ রানের জুটিতে ১৭ বল আগে লক্ষ্য ছুঁয়ে ফেলে রূপগঞ্জ। বোলিংয়ের পর ব্যাটিংয়ে দারুণ অবদান রেখে ম্যাচ সেরা হয়েছেন তানভীর। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বোলারদের মধ্যে টিপু সুলতান ও মাহমুদুল হাসান দুটি করে উইকেট নিয়েছেন। জায়নুল ইসলাম ও আনামুল হক নিয়েছেন একটি করে উইকেট। এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৮ রানে দুই ওপেনার হাবিবুর রহমান (৩) ও অমিত মজুমদারকে (৭) হারায় গাজী গ্রুপ। তৃতীয় উইকেটে মেহরাব হোসেন ও ফরহাদ হোসেন মিলে ১৪৮ রানের জুটি ধাক্কা সামাল দিয়েছেন।

মেহরাব ৭০ বলে ১২ চার ও ২ ছক্কায় ৭৭ রানের ইনিংস খেলে আউট হয়েছেন। সঙ্গীকে হারানোর পর স্কোরবোর্ডে আরও ৯ রান যোগ হতে আউট হন ফরহাদ হোসেনও। তিনি ৯৭ বলে ৭ চার ও ২ ছক্কায় ৭৭ রান করেছেন। বাকি ব্যাটারদের মধ্যে কেবল আনামুল হক ৩১ বলে ৪৯ রানের ঝড়ো ইনিংস খেলতে পেরেছেন। তাতেই ৯ উইকেট হারিয়ে গাজী ২৬৫ রান সংগ্রহ করেছে। রূপগঞ্জের তানভীর হায়দার ৩৭ রান খরচায় নিয়েছেন চারটি উইকেট। আল আমিন হোসেন দুটি এবং চেরাগ জানি ও মুক্তার আলী নিয়েছেন একটি করে উইকেট।