September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 26th, 2023, 8:37 pm

গায়ক ঋতুরাজের বিরুদ্ধে চার্জশিট

অনলাইন ডেস্ক :

কোক স্টুডিও বাংলা’র গান গেয়ে জনপ্রিয়তা পাওয়া গায়ক ঋতুরাজ বৈদ্যকে দুই মাস আগে মদ্যপ অবস্থায় গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় তার বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় মাদকদ্রব্য আইনে মামলা করে পুলিশ। সেই মামলার তদন্ত শেষে তাকে অভিযুক্ত করে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করেছেন পুলিশ। সোমবার (২৬ জুন) গুলশান থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক জালাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ১২ জুন আদালতে মামলার মামলার তদন্তকারী কর্মকর্তা গুলশান থানার উপপরিদর্শক মো. এছকান্দার আলী সরদার এ চার্জশিট দাখিল করেন।

মামলার সূত্রে জানা গেছে, গত ১৭ এপ্রিল রাতে অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুর রহমানকে তার চালক অতুল চন্দ্র মন্ডল গুলশানে নিয়ে যান। গুলশানের রুপায়ন টাওয়ারের সামনে মেইন রাস্তার পাশে গাড়িতে বসে ছিলেন অতুল চন্দ্র। এমন সময় ঋতুরাজ মদ্যপ অবস্থায় পায়ে হেঁটে গাড়ির সামনে এসে গতিরোধ করেন এবং গাড়ি সরাতে বলেন। গাড়ি সরাতে দেরি করলে ঋতুরাজ উত্তেজিত হয়ে যান। অভিযোগে আরও বলা হয়, এ সময় সরকারি গাড়ির ফ্ল্যাগ স্ট্যান্ড, গাড়ির বাম সাইডের লুকিং গ্লাস, বাম সাইডের হেড লাইড ভেঙে ফেলেন। ফ্ল্যাগ স্ট্যান্ড দিয়ে অতুলকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করতে গেলে তিনি মাথা সরিয়ে ফেলে। তখন ঋতুরাজ তাকে এলোপাতাড়ি কিলঘুষি, লাথি মেরে জখম করেন।

কাছে থাকা ৩ হাজার ২৫০ টাকা ছিনিয়ে নেয়। মারধর ও গাড়ি ভাংচুর করে বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখিয়ে ঋতুরাজ চলে যান। এ ঘটনায় গুলশান থানার উপপরিদর্শক (নিরস্ত্র) হোসনে মোবারক বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। পরদিন ১৮ এপ্রিল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ওইদিন গুলশান থানার সচিবের গাড়ি ভাংচুরের মামলায় গ্রেপ্তার দেখানো হয়। চালক অতুল চন্দ্র ম-ল বাদি হয়ে এ মামলা করেন। পরবর্তী সময়ে গত ২৫ এপ্রিল মাদকের মামলায় এবং ৩০ এপ্রিল মারধর ও ভাংচুরের পৃথক দুই মামলায় তিনি জামিনে কারামুক্ত হন। বর্তমানে তিনি জামিনে রয়েছেন।