March 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 6th, 2023, 8:56 pm

গেম খেলে ৬৮ লাখ টাকা খোয়ালো চীনা কিশোরী

অনলাইন ডেস্ক :

অনলাইন গেমে চার মাসে প্রায় ৪ লাখ ৫০ হাজার ইয়ুন খরচ করেছে এক চীনা কিশোরী। যা বাংলাদেশি মুদ্রায় ৬৮ লাখ টাকা। চীনের স্থানীয় গণমাধ্যম সাউথ চীনা মর্নিং পোস্টের বরাত দিয়ে এনডিটিভি এ খবর জানায়। প্রতিবেদনে জানা যায়, ১৩ বছর বয়সী মাধ্যমিক স্কুলের হেনান প্রদেশের ওই শিক্ষার্থী অনলাইন গেমে আসক্ত। আর আসক্তি থেকেই সে তার মায়ের ডেবিট কার্ড দিয়ে বিশাল অঙ্কের গেম কিনে। পরবর্তীতে ওই কিশোরীকে মোবাইল ফোনে বেশি সময় ব্যয় করতে খেয়াল করেন তার স্কুলের শিক্ষক। এতে তার সন্দেহ হয় যে, ওই কিশোরী হয়তো অনলাইন গেমে আসক্ত।

এরপর তিনি কিশোরীর মাকে এ বিষয়ে জানালে এ বিস্ময়কর তথ্য সামনে আসে। এলিফেন্ট নিউজের এক প্রতিবেদনে জানা যায়, কিশোরীর মা ওয়াংয়ের অ্যকাউন্টে আর মাত্র ০.৫ ইয়ুন বা বাংলাদেশি মুদ্রায় ৬ টাকা আছে। ওই কিশোরীর বাবা তাকে এ বিষয়ে জিজ্ঞেস করলে সে জানায়, সে গেম কেনার জন্য প্রায় ১৯ লাখ টাকা এবং ইন গেম পার্চেস (টাকার বিনিময়ে খেলার ভেতরে যেসব সুযোগ-সুবিধা পাওয়া যায় তাকে ইন গেম পার্চেস বলা হয়) এর জন্য প্রায় ৩২ লাখ টাকা খরচ করেছে।

এছাড়াও সে তার সহপাঠীদের প্রায় ১৬ লাখ টাকার গেম কিনে দিয়েছে। সে বলেছে, অনিচ্ছা সত্ত্বেও সহপাঠীদের অনুরোধে তাদের গেম কিনে দিতে হয়েছে। ওই কিশোরী আরও জানায়, সে জানতো কীভাবে কার্ড থেকে লেনদেন করতে হয়। তাই তার মা বাড়িতে কার্ড রেখে বাইরে গেলে সে কার্ড থেকে অনলাইন গেম কিনেছে। ওয়াং জানায়, তার মেয়ে মোবাইল ফোন থেকে অনলাইন গেমের জন্য লেনেদেনের সব রেকর্ড মুছে ফেলেছে। চীনের সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যেই ঘটনাটি ছড়িয়ে পড়েছে। নেটিজেনরা অনেকেই এর সমালোচনা করেছেন।