May 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 21st, 2023, 7:53 pm

গোপনে টাকা নিয়ে কক্সবাজার দেখতে যাওয়া ৩ স্কুল শিক্ষার্থী উদ্ধার

বাড়ি থেকে গোপনে ২৮ হাজার টাকা নিয়ে কক্সবাজার সমুদ্রসৈকতে বেড়াতে যায় পঞ্চম শ্রেণির তিন স্কুল শিক্ষার্থী।

চার দিন নিখোঁজ থাকার পর গত ১৬ নভেম্বর তিন স্কুল শিক্ষার্থীকে কক্সবাজারের ডলফিন মোড় এলাকা থেকে উদ্ধার করে পুলিশ।

ওই তিন শিক্ষার্থী হলো- কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের বেলদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণি পড়ুয়া ফরহাদ হোসেন, তার অপর দুই সহপাঠী মিম খাতুন ও তানিয়া খাতুন।

জানা যায়, পরিবারের কাউকে কিছু না জানিয়ে গত ১৬ নভেম্বর বাড়ি থেকে তারা বের হয়। এরপর নিখোঁজ ছাত্র-ছাত্রীদের পরিবারের লোকজন ভূরুঙ্গামারী থানায় তিনটি পৃথক পৃথক সাধারণ ডায়েরি (জিডি) করেন।

পুলিশ জানায়, নিখোঁজ স্কুল ছাত্র-ছাত্রীদের হারানোর বিষয়ে জিডির পরিপ্রেক্ষিতে ভূরুঙ্গামারী থানা পুলিশ অনুসন্ধান কার্যক্রম শুরু করে। আত্মীয়-স্বজনসহ বিভিন্ন জায়গায় অনুসন্ধান করে ব্যর্থ হয় পুলিশ। পরে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কক্সবাজার সদরের ডলফিন মোড় এলাকা থেকে তাদের উদ্ধার করে পুলিশ।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন।

তিনি জানান, জিজ্ঞেসাবাদে তারা জানায়- তানিয়ার দীর্ঘদীনের শখ সে কক্সবাজার সমুদ্রসৈকতে যাবে। কিন্তু তার বয়স কম হওয়ায় তার সহপাঠী ফরহাদ হোসেন ও মিম খাতুনের শরণাপন্ন হয়।

তিনি আরও বলেন, পরে তারা তিন সহপাঠী মিলে পরিকল্পনা করে পরিবারের কাউকে না জানিয়ে প্রায় ২৮ হাজার টাকা নিয়ে কক্সবাজারের উদ্দেশে রওনা দেয়।

ওসি রুহুল আমিন বলেন, তাদের উদ্ধার করে থানায় নিয়ে এসে উপজেলা সমাজসেবা কর্মকর্তার উপস্থিতে নারী ও শিশু কর্মকর্তার সহায়তায় তাদের নিজ নিজ অভিভাবকের জিম্মায় দেওয়া হয়েছে।

—-ইউএনবি