March 28, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 2nd, 2023, 8:04 pm

চট্টগ্রামের সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীন আর নেই

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী ডা. মো. আফছারুল আমীন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহে রাজিঊন)।

শুক্রবার (২ জুন) বিকাল ৪ টার দিকে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

আফছারুল আমীনের ছোট ভাই আরিফ আমীন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘আমার বদ্দা (বড় ভাই) ডা. আফসারুল আমীন দীর্ঘদিন মরণব্যাধি ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন। তাকে বিদেশে চিকিৎসা করানো হয়। গত এক বছর যাবত দেশে এনে চিকিৎসা দেওয়া হচ্ছিল। আজ বিকালে মারা যান।’

পারিবারিক সূত্রে জানা গেছে, ২০২০ সালের জানুয়ারিতে আফছারুল আমীনের ফুসফুসে ক্যান্সার ধরা পড়ে। তিনি শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বর্তমান সভাপতি। চট্টগ্রাম-১০ (ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর) আসনে ১৯৯৬ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত পর পর পাঁচবার সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে তিনি এই আসন থেকে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সরকারের নৌপরিবহন ও পরে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রীর দায়িত্বে ছিলেন।

ডা. আফছারুল আমীনের আরেক ভাই এরশাদ আমীন বলেন, ‘গত তিন বছর ধরে আমার ভাই ক্যান্সারে আক্রান্ত ছিলেন। ক্যান্সার ধরা পড়ার পর তিনি সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়েছেন। পরে দেশে এনে তার চিকিৎসা দেওয়া হয়।

—-ইউএনবি