May 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 4th, 2023, 8:04 pm

চট্টগ্রামে টাইগার পাসে পাহাড় ধসে রাস্তা বন্ধ, মাইক্রোবাস আটকা

টানা বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর লালখান বাজার-টাইগার পাস সড়কের পাশে পাহাড় ধসে রাস্তার একপাশে যানচলাচল বন্ধ হয়ে যায়।

শুক্রবার (৪ আগস্ট) সকালে নগরীর অন্যতম প্রধান সড়কটির পাশের পাহাড়ের একাংশ ধসে রাস্তায় একটি মাইক্রোবাসের উপরে পড়ে। তাতে মাইক্রোবাসটি ধসে পড়া মাটিতে আটকে যায়, তবে কেউ হতাহত হয়নি।

স্থানীয়রা জানান, লালখান বাজার থেকে টাইগার পাস মোড় পর্যন্ত ৪০০ মিটারের মধ্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের কাজ করছে। এ কাজে কয়েকমাস আগে পাহাড় কেটে সড়ক প্রশস্ত করে। এ কারণে বৃষ্টিতে পাহাড় ধসের ঘটনা ঘটেছে।

মাইক্রোবাসটির চালক জীবন বলেন, সকালে আমি বহদ্দারহাট থেকে গাড়ি নিয়ে আগ্রাবাদ যাচ্ছিলাম। হঠাৎ করে একটা বিকট শব্দ হয়। দেখি পাহাড় ভেঙে পড়ছে।একটা বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ল। একটা গাছ দুই টুকরো হয়ে গেল। মাটি এসে আমার গাড়ি চেপে ধরল। আমি তখন ছিটকে গাড়ি থেকে বাইরে পড়ে যাই। গাড়িতে আমি একাই ছিলাম।

ফায়ার সার্ভিসের আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষ থেকে বলা হয়, পাহাড় ধসের খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের দুইটি উদ্ধারকারী দল। তারা ধসে পড়া মাটি সড়ক থেকে সরানোর চেষ্টা করছে।

তবে বিপরীতমুখী লেনে যানবাহন চলাচল করছে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুর রাজ্জাক বলেন, পাহাড় ধসের খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের দুইটি উদ্ধারকারী দল। তারা ধসে পড়া মাটি সড়ক থেকে সরিয়ে নেয়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

—-ইউএনবি