April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, June 18th, 2022, 1:08 pm

চট্টগ্রামে টানা বৃষ্টিতে পাহাড় ধসে নিহত ৪

চট্টগ্রামে টানা বৃষ্টির কারণে পৃথক পাহাড় ধসের ঘটনায় চারজন নিহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাতে নগরীর আকবর শাহ থানার বরিশাল ঘোনা ও বিজয় নগর এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- শাহীনুর (৩২), লিটন (২৪), ইমন (১৪) ও মাইনুর আখতার (২০)।
আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালি উদ্দিন আকবর বলেন, রাত ১টার দিকে বরিশাল ঘোনা এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে পাঁচজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শাহিনুর আক্তার (২৬) ও মাইনুল আক্তারকে (২৪) মৃত ঘোষণা করেন।
অন্যদিকে একই দিন রাত ৩টার দিকে বিজয় নগর এলাকায় আরেকটি পাহাড় ধসের ঘটনা ঘটে। এ ঘটনায় লিটন ( ২৩) ও ইমন (১৪) নামে আরও দুজনের মৃত্যু হয়।
চট্টগ্রাম পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্র অনুযায়ী, চট্টগ্রামে গত তিনদিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। শনিবার সকাল ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪৮ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজকেও বৃষ্টি অব্যাহত থাকবে।
চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল থেকে জেলা প্রশাসনের পক্ষ থেকেঝুঁকিপূর্ণ এলাকায় মাইকিং ও সেখান থেকে এলাকাবাসীকে সরে যাওয়ার জন্য নির্দেশনা দেয়া হয়।
এছাড়া ভারী বর্ষণ ও দুর্যোগ মোকাবিলায় জেলা প্রশাসনের তত্ত্বাবধানে আগ্রাবাদ, বাকলিয়া, কাট্টলী ও চান্দগাঁও এলাকায় ১৯টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

—ইউএনবি