April 26, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 9th, 2023, 7:52 pm

চট্টগ্রামে তেলবাহী ওয়াগনের সঙ্গে লরির সংঘর্ষে নিহত ১

চট্টগ্রাম মহানগরীর সল্টগোলা রেলক্রসিং এলাকায় তেলবাহী একটি ওয়াগনের সঙ্গে লরির সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও কয়েকজন।

দুর্ঘটনার কারণে রেললাইনের দুই পাশে প্রচুর গাড়ি আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (৯ জুন) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থলে থাকা বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) রেজাউল হক জানান, এখন পর্যন্ত লরির নিচ থেকে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। আরও হতাহত থাকতে পারে। নাম-পরিচয় জানা যায়নি।

চিটাগাং গুডস পোর্ট ইয়ার্ডের (সিজিপিওয়াই) মাস্টার আব্দুল মালেক বলেন, তেলবাহী ওয়াগনটি পদ্মা-মেঘনা-যমুনা ডিপো থেকে ইয়ার্ডে আসছিল। এটি সল্টগোলা ক্রসিং পার হওয়ার সময় দুই দিকে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

তিনি আরও বলেন, হঠাৎ একটি গ্যাসবাহী লরি রেললাইনে ওঠে যায়। এতে ওয়াগনের ইঞ্জিনের সঙ্গে লরির সংঘর্ষের ঘটনা ঘটে। এটি উদ্ধার করে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে। এ ঘটনায় লরির একজন মারা গেছে। তার পরিচয় জানা যায়নি।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পরিদর্শক মোহাম্মদ আমান উল্লাহ আমান বলেন, নগরের সল্টগোলা ক্রসিং এলাকায় একটি তেলবাহী ওয়াগনের ইঞ্জিনের সঙ্গে গ্যাস ভর্তি লরির সংঘর্ষের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রায়হান আশরাফ বলেন, ‘কেমিক্যালবাহী লরিটি বন্দর থেকে বের হওয়ার সময় সল্টগোলা ক্রসিং মোড় এলাকায় রাত ১০টার দিকে তেলবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে বন্দর ও ইপিজেড ফায়ার স্টেশনের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়।’

—-ইউএনবি