September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, July 24th, 2023, 9:24 pm

চট্টগ্রামে বিএনপি কার্যালয়ে হামলা-অগ্নিসংযোগ: ২৫০ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম মহানগরীর কাজীর দেউড়িতে বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ছাত্রলীগ ও যুবলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে আদালতে মামলা করেছে বিএনপি। ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২৫০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সোমবার (২৪ জুলাই) দুপুরে নাসিমন ভবনের কেয়ারটেকার কাজী মাহমুদ হোসেন বাদী হয়ে মহানগর হাকিম জুয়েল দেবের আদালতে মামলাটি করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন- নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি, নগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনোয়ারুল আলম চৌধুরী নোবেল, চান্দঁগাও এলাকার মোজাফফর মিয়ার ছেলে আবু খৈরাম তৈয়ব, খুলশি থানা এলাকার জ্যেতি লাল দাশের ছেলে গোবিন্দ দাশ, একই থানা এলাকার মো. আজিমের ছেলে মো. তুষার ও শাহ্ আলমের ছেলে ব্ল্যাক হৃদয়।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী সিরাজুল ইসলাম।

তিনি বলেন, ঘটনার পরদিন কোতোয়ালি থানায় মামলা করতে গেলে পুলিশ বিএনপির মামলাটি নেয়নি। তাই আদালতে মামলা করতে হয়েছে। শুনানি শেষে মামলাটি পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, বুধবার (১৯ জুলাই) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামে পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি। কর্মসূচি শেষ হওয়ার পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আজিমের নেতৃত্বে বিএনপির কার্যালয়ে হামলা হয়। কার্যালয়ে ভাঙচুর চালানো হয়। এতে প্রায় ৮০ হাজার টাকার ক্ষতি হয়েছে। কার্যালয়ে থাকা ১ লাখ টাকা দামের একটি ল্যাপটপ লুট হয়েছে। হামলাকারীরা কার্যালয়ের বাইরে ককটেলের বিস্ফোরণ ঘটায়।

মামলার এজাহারে ঘটনার পরের দিন বৃহস্পতিবার কোতোয়ালি থানায় মামলা করতে গেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মামলা না নেওয়ার বিষয়টিও উল্লেখ করা হয়।

—-ইউএনবি