April 26, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 26th, 2023, 9:27 pm

চট্টগ্রামে সীমানা প্রাচীর নির্মাণ নিয়ে বিরোধ: মা ও ছেলেকে কুপিয়ে হত্যা

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় জমির সীমানা প্রাচীর নির্মাণ নিয়ে বিরোধের জেরে মা ও ছেলেকে কুপিয়ে হত্যার ঘটনায় থানায় মামলা হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) বিকালে নিহত হোসনেরা বেগমের বড় ছেলে জাফর আহমদ (৩২) বাদী হয়ে প্রতিবেশী মো. মহসীনকে প্রধান আসামি করে ১৫ জনের নাম উল্লেখ করে কর্ণফুলী থানায় মামলা করেছেন। থানার মামলা নং-৪৩/২০২৩।

মামলায় এজাহারভূক্ত ১৫ আসামি হলেন-শিকলবাহা ইউনিয়নের ২ নং ওয়ার্ড ব্লকপাড় এলাকার ইসমত হাজী বাড়ির মৃত মোহাম্মদ আলীর ছেলে মো. মহসীন (৪০), মো. মোসলেম (৩৮), মো. মুরাদ (২৮), মোহাম্মদ টিপু (২২) ও মোহাম্মদ ইমরান (২০) ও মৃত মোহাম্মদ আলীর স্ত্রী আলতাজ বেগম (৬০), মো. বাবুল মিয়ার স্ত্রী ছেনোয়ারা বেগম (৩৬), মৃত নবীর আহমদের ছেলে মো. বাবুল মিয়া (৪০) উভয়ের বাড়ি বাকলিয়া রাজাখালী সিরোজের বাড়ি, জামাল আহমদের স্ত্রী মনোয়ারা বেগম (৪২), জামাল আহমদ (৪৫), আনার আহমদ (৩৫) উভয়ই পিতা মৃত কামাল আহমদ, দ্বীপকালার মোড়ল এলাকার আব্দুর সবুরের ছেলে মো. সাজ্জাদ (২২), মৃত মোহাম্মদ আলীর মেয়ে খাইরুন নেছা সোমা (১৮), মো. মহসীনের স্ত্রী ডেইজী আক্তার (৩২) ও মো. মোসলেমের স্ত্রী জেবু আক্তার (২৫)।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল সংঘর্ষের ঘটনার পর থেকে ওই এলাকার পরিস্থিতি থমথমে। সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে পুলিশের দাবি, উপজেলার পরিস্থিতি বর্তমানে শান্ত।

এদিকে এ ঘটনায় হোসনে আরা বেগমের দুই ছেলে মো. আরজু (২২) এবং মো. সিফাত (১৫) আহত হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মামলার বাদি জাফর আহমদ বলেন, সীমানা প্রাচীর করা নিয়ে আমার মা ও মেজ ভাইকে কুপিয়ে হত্যা করেছেন মামলার আসামিরা।

এ ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানাই।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দুলাল মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এই মামলায় এখন পর্যন্ত তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তারা হলেন- মৃত মোহাম্মদ আলীর স্ত্রী আলতাজ বেগম (৬০), মো. বাবুল মিয়ার স্ত্রী ছেনোয়ারা বেগম (৩৬) ও মৃত মোহাম্মদ আলীর মেয়ে খাইরুন নেছা সোমা (১৮)।

বুধবার দুপুরে মামলা রেকর্ড হওয়ার পর তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

মামলার বিবরণে উল্লেখ্য করা হয়, বাড়ির সীমানা প্রাচীর নির্মাণ নিয়ে হোসনে আরা বেগমের পরিবারের সঙ্গে প্রতিবেশী মো. মহসিন ও তার ভাই মো. মুসলিম পরিবারে গত ৫ ও ১০ এপ্রিল ঝগড়া হয়।

এ ঘটনায় আদালতে মামলা করে হোসনে আরা বেগমের পরিবার।

এর জেরে গত মঙ্গলবার সন্ধ্যা ছয়টার দিকে আবারও দুই পক্ষের মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন হোসনে আরা বেগম ও তার ছেলে পারভেজকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে।

—-ইউএনবি