September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 23rd, 2023, 8:14 pm

চট্টগ্রাম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কুস্তি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন খাগড়াছড়ি ব্যাটালিয়ন

চট্টগ্রাম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কুস্তি প্রতিযোগিতা-২০২৩ এর চূড়ান্ত প্রতিযোগিতায় তিনটি স্বর্ণ, একটি রৌপ্য ও দুইটি তাম্র পদক পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে খাগড়াছড়ি ব্যাটালিয়ন (৩২ বিজিবি)। খেলায় দুইটি স্বর্ণ এবং দুইটি রৌপ্য পদক পেয়ে রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করেছে ছোট হরিনা ব্যাটালিয়ন (১২ বিজিবি)।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকালে বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিবি) এর ব্যবস্থাপনায় খাগড়াছড়ি জেলাস্থ ইনডোর স্টেডিয়ামে চট্টগ্রাম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কুস্তি প্রতিযোগিতা-২০২৩ এর চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

এ সময় তিনি সুশৃঙ্খল খেলার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘খেলার মাধ্যমে একজন সৈনিকের সাহসিকতা, আত্মবিশ্বাস মনোবল প্রকাশ পায়। খেলাধুলা শরীর ও মনকে সতেজ রাখে। সে সঙ্গে ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করে। ’

প্রতিযোগিতায় চট্টগ্রাম রিজিয়ন অধীনস্থ ১৩টি ব্যাটালিয়ন হতে ২০১ জন খেলোয়াড় ১০টি ওজন শ্রেণিতে অংশগ্রহণ করে চমৎকার ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে। এছাড়াও বিজ্ঞ বিচারক মন্ডলির বিবেচনায় খাগড়াছড়ি ব্যাটালিয়ন (৩২ বিজিবি) এর সিপাহী মো. আহসান হাবীব শ্রেষ্ঠ খেলোয়াড় এবং সিপাহী মো. শিবলু আহমেদ শ্রেষ্ঠ নবীন খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়।

অনুষ্ঠানে বিজিবি রিজিয়ন সদর দপ্তর, চট্টগ্রাম এর পরিচালক (অপারেশন) লে. কর্নেল এসএম শফিকুর রহমান, আর্টিলারি ও খাগড়াছড়ি সেক্টরের অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর মো. মনিরুজ্জামান সহ বিভিন্ন পদবীর অফিসারসহ সৈনিক ও অসামরিক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় চট্টগ্রাম রিজিয়নের অধীনস্থ ১৩টি বর্ডার গার্ড ব্যাটালিয়নের প্রতিযোগীগণ অংশগ্রহণ করে।

—-ইউএনবি