September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 9th, 2023, 8:22 pm

চলচ্চিত্রে তিশা-ফারুকী দম্পতির মেয়ে

অনলাইন ডেস্ক :

নির্মাতা হিসেবেই বিপুল খ্যাতির অধিকারী মোস্তফা সরয়ার ফারুকী। তবে এ বার অভিনয়ে দেখা যাবে তাকে। ফারুকী ও নুসরাত ইমরোজ তিশার প্রেমের গল্পে আবর্তিত হয়েছে সিনেমা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। আর এই সিনেমা নির্মাণের পাশাপাশি প্রথমবারের মতো অভিনয়ও করেছেন ফারুকী। শুধু তিনিই নয়, ফারুকীর মতোই ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ সিনেমার একটি মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন তিশা-ফারুকী দম্পতির একমাত্র সন্তান ইলহাম। ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে চলচ্চিত্রে মেয়ের অভিষেকের বিষয়টি শেয়ার করেছেন তিশা-ফারুকী। বুধবার সিনেমার ‘জোছনার ফুল’ নামে গানটি প্রকাশিত হয়েছে।

শারমিন সুলতানা সুমির কথায় গানটির সংগীতায়োজন করেছেন পাভেল আরিন। পাশাপাশি সুরও করেছেন সুমি-পাভেল দুজন মিলেই। এ দিন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গানটি শেয়ার করে ফারুকী লেখেন, আমি জানি না আমার অনুভূতি গুছিয়ে লিখতে পারব কি না। কিন্তু এই গানটা আমাদের জন্য আজীবন একটা বিশেষ কিছু হয়ে থাকবে। আমাদের ইলহামের প্রথম কোনো প্রফেশনাল কাজে অ্যাপিয়ারেন্স এই মিউজিক ভিডিওতে। এই গানটা আপাতদৃষ্টিতে ইলহামের জন্য লেখা তার মায়ের চিঠি। কিন্তু বৃহৎ অর্থে এটা সব কন্যাদের জন্যই মায়ের চিঠি। অন্যদিকে নুসরাত ইমরোজ তিশা নিজের ভেরিফায়েড ফেসবুকে লেখেন, একজন মায়ের চিঠি তার সন্তানের কাছে।

এসে গেছে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ ছবির প্রথম গান। গানটা ইলহামের জন্য। আলহামদুল্লিল্লাহ, মাশাআল্লাহ। গত ৫ নভেম্বর ‘অটোবায়োগ্রাফি’র টিজার মুক্তি পেয়েছে। জানা গেছে, দেশের ১২ জন নির্মাতা ১২টি চলচ্চিত্র নিয়ে আসছেন চরকিতে। আর এই পুরো প্রজেক্টটির নাম দেওয়া হয়েছে ‘মিনিস্ট্রি অব লাভ’। এটির তত্ত্বাবধানে রয়েছেন মোস্তফা সরয়ার ফারুকী। এই প্রজেক্টের ২টি সিনেমা নির্মাণ করছেন তিনি নিজেই। তার নির্মিত সিনেমাগুলো হচ্ছে- ‘মনোগামী’ ও ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’।