July 1, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 27th, 2024, 5:36 pm

চাঁদপুরে আগুনে পুড়ল ৬ দোকান

চাঁদপুর সদর উপজেলার একটি মার্কেটে আগুন লেগে ছয়টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এসময় চাঁদপুর (দক্ষিণ) ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

বৃহস্পতিবার (২৭ জুন) ভোরে সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড জব্বার ঢালির দোকান এলাকায় এই ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা যায়, পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে রিয়াদ ও ফারুক হোসেনের দুইটি ফার্মেসি, সনু বেপারী, ইকবাল গাজী ও মাইনুদ্দিন পাটওয়ারীর তিনটি চা-কনফেকশনারী ও হৃদয়ের একটি সেলুন ছিল।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সনু বেপারি, ইকবাল, মাইনুদ্দীন, রিয়াদ ও ফারুক জানান, এই দোকানগুলোর মাধ্যমে তাদের সংসার ও পরিবার পরিজন নিয়ে কোনো রকম দিন কাটাতেন। এখন তারা নিঃস্ব হয়ে গেছেন।

আগুনের ঘটনার বিষয়ে পাশের মার্কেটের আরেক ব্যবসায়ী মো. মমিন বলেন, ‘স্থানীয় এক স-মিল কারিগর আমাকে খবর দেন কারা যেনো আমার দোকানে চুরির চেষ্টা করছে। এ খবর শুনে আমি দ্রুত দোকানে চলে আসি, আসার কিছুক্ষণ পর পাশের মার্কেট থেকে শব্দ শুনতে পাই। সেখানে এগিয়ে দেখি বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে প্রথমে একটি দোকানে আগুনের সূত্রপাত হয়, দ্রুত তা চারদিকে ছড়িয়ে পড়ে। আশেপাশের বাড়ির লোকজনকে ডেকে নিয়ে আসি এবং ফায়ার সার্ভিসকে খবর দেই।’

পরে চাঁদপুর (দক্ষিণ) ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

চাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক সৈয়দ মোরশেদ আলম ইউএনবিকে জানান, ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে যাওয়ার আগেই সব দোকান দ্রুত পুড়ে ছাই হয়ে গিয়েছিল। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

——ইউএনবি