May 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 7th, 2024, 1:02 pm

চাঁদপুরে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরায় ১১ জেলের বিরুদ্ধে মামলা

চাঁদপুরে পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরায় ১৭ জেলেকে আটক করেছে নৌ থানা পুলিশ।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান ইউএনবিকে বলেন, আজ (বুধবার) সন্ধ্যায় সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের শিলারচর ও চিরারচর নামক স্থান থেকে এসব জেলেদের জাটকা ধরা অবস্থায় হাতেনাতে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২ হাজার ৯০০ মিটার কারেন্ট জাল, ২টি মাছ ধরার কাঠের নৌকা ও ৮৮ কেজি জাটকা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, এর মধ্যে ১১ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা এবং ৬ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

আটক জেলেরা হলেন- নাজমুল হাসান (২৩), মো. আসলাম (২৫), মো. আব্দুর রশিদ (৫৮), মো. সুজন (১৯), মো. ইউসুফ (২০), মো. রুবেল মিজি (২৪), মো. মাসুম (২৩), মো. জুয়ের মিজি (২৮), বিল্লাল হোসেন (২২), মো. মেয়াজিব (২১), মাসুদুর রানা (১৯)।

অপ্রাপ্ত বয়স্ক জেলেরা হলেন- মো. মাইনুদ্দিন (১৫), মো. হৃদয় (১৪), মো. মাহিম (১৫), মো মমিন (১৫), হৃদয় (১৪) ও আল-আমিন (১০)। এসব জেলেদের বাড়ি মুন্সীগঞ্জ, চাঁদপুরের মতলব উত্তর ও সদরের বিভিন্ন গ্রামে।

ওসি আরও বলেন, জব্দ জাটকা স্থানীয় এতিমখানা, গরীবদের মাঝে বিতরণ করা হয়েছে এবং জব্দ নৌকা দুটি নৌ থানা হেফাজতে রাখা হয়েছে।

—-ইউএনবি