April 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 24th, 2023, 3:49 pm

চাহিদা বেশী ও যোগান কম থাকায় বাজারে দ্রব্যমূল্যের দাম বেড়েছে: পরিকল্পনামন্ত্রী

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, চাহিদা বেশী ও যোগান কম থাকায় বাজারে দ্রব্যমূল্যের দাম বেড়েছে, দেশ বর্তমানে কিছুু আর্থিক চাপে রয়েছে, অচিরেই আবারও গতি ফিরবে। বৈশ্বিক কারণে সারা দুনিয়া টালমাটাল অবস্থায় চলছে। করোনার আগে যে পর্যায়ে ছিলাম সেই পর্যায়ে নেই। এজন্যই মাঝে মাঝে ফিল করেন উন্নয়নের গতি কমে গেছে। অচিরেই এই গতি অর্জন করতে পারবো বলেও জানান তিনি।

বুধবার (২৪ মে) দুপুরে মৌলভীবাজার রেস্ট ইন হোটেলে মৌলভীবাজার জেলার উন্নয়ন ও আমাদের করণীয় শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথাগুলো বলেন।

পরিকল্পনামন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন,আন্তর্জাতিক কেন তারা নিজেরাই সুষ্ঠ নির্বাচন করতে চান, তবে যারা খেলবে তারা যদি খেলায় অংশ গ্রহন না করে বাহিরে থেকে ফাউল করে তবে তো হবেনা। নির্বাচন প্রতিষ্ঠিত আইন মেইে হবে। তিনি আরও বলেন, মার্কিনীরা এদেশ চালায় না, অনেক দেশই বন্ধু তবে তাদের কথায় কিছু যায় আসেনা, এসরকার কারো পিছনে দৌড়ায়না বলেও জানান তিনি।

মৌলভীবাজারের জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালামের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ,সংরক্ষিত নারী সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান ও সদর উপজেলা চেয়ারম্যান মো: কামাল হোসেন, ক্যাম্পেইন গ্রুপের সমন্বয়ক মোহম্মদ মকিস মনসুর প্রমুখ।

মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাইওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন গ্রুপের আয়োজনে এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে বক্তারা মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ, কৃষি বিশ্ববিদ্যালয় ও মনু নদীর উপর বিকল্প সেতু নির্মাণের দাবিসহ ১০টি দাবী তুলে ধরেন। পরিকল্পনামন্ত্রী দাবিগুলো পূরণের আশ্বাস দেন। এরপর তিনি স্থানীয় দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকা অফিস পরিদর্শন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় শেষে সহযোহীতার আশ্বাস দেন।

এছাড়াও তিনি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় ও জেলা প্রশাসনের আয়োজনে দুই দিনব্যাপী ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৩ এর ফিতা কেটে উদ্বোধন করেন ও ১৭টি স্টল ঘুরে দেখেন।