May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 1st, 2024, 8:45 pm

‘চিতা’য় মাসুদ রানা হয়ে আসছেন অনন্ত জলিল

অনলাইন ডেস্ক :

প্রয়াত লেখক কাজী আনোয়ার হোসেনের অমর সৃষ্টি ‘মাসুদ রানা’ সিরিজের ‘অপারেশন চিতা’ গল্প অবলম্বনে প্রযোজনা প্রতিষ্ঠান জাজের পরবর্তী সিনেমা ‘চিতা’। শীঘ্রই এর নির্মাণ শুরু হতে যাচ্ছে। এতে মাসুদ রানা চরিত্রে অভিনয় করবেন অনন্ত জলিল। তার বিপরীতে নায়িকা হিসেবে থাকবেন বর্ষা। সিনেমাটি পরিচালনা করবেন পশ্চিমবঙ্গের নির্মাতা রাজীব কুমার বিশ্বাস। গত বুধবার ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হয় ‘চিতা’র মহরত। সেখানেই ছবির পরিচালক ও অভিনেতাদের পরিচয় করিয়ে দেন জাজের কর্ণধার আবদুল আজিজ। সিনেমাটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হওয়ার অনুভূতি জানিয়ে অনন্ত জলিল বলেন, ‘মাসুদ রানা সিরিজে কাজ করা আমার স্বপ্ন ছিল। যখন দেশে থেকে কাজ করি, অনেকেই আমাকে বলতো বাংলার জেমস বন্ড।

এই যে ‘চিতা’ ছবিতে আমি কাজ করছি, এটা কিন্তু সাংবাদিকরাও জানতেন না। অথচ জাজের ঘোষণার পর থেকে ফেসবুকে অনেকেই কমেন্ট (মন্তব্য) করেছে, বাংলার জেমস বন্ড অনন্ত জলিল। এজন্য আমি নিজেকে ধন্য মনে করি। প্রায় নাইন্টি ফাইভ পারসেন্ট (৯৫ শতাংশ) কমেন্ট (মন্তব্য) আমাকে নিয়ে করেছে।’ এতে নায়িকা হিসেবে বর্ষা ছাড়াও অভিনয় করবেন আলিশা ইসলাম। তার প্রসঙ্গে জাজের কর্ণধার আজিজ বলেন, ‘আলিশা যেমন, এ ছবিতে তার চরিত্রও তেমন। সে থাইল্যান্ডে লেখাপড়া করে। তার বাবা একজন বিজ্ঞানী।

ছবিটির গল্প বাংলাদেশের একজন বিজ্ঞানীকে ঘিরে।’ ছবিটিতে বিজ্ঞানীর চরিত্রে অভিনয় করবেন অভিনেতা নাদের চৌধুরী। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করবেন সান্জু জন। এ ছাড়া দেশ-বিদেশের একঝাঁক অভিনয়শিল্পীও থাকবেন। ‘চিতা’র শুটিং শুরু হবে আগামী মে মাসে। শুটিংয়ের জন্য বেছে নেওয়া হয়েছে বাংলাদেশ, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও ভিয়েতনামকে। এর আগে জাজ মাসুদ রানাকে নিয়ে নির্মাণ করেছিল ‘এমআর নাইন’ নামে একটি ছবি। সেখানে মাসুদ রানা চরিত্রে ছিলেন এ বি এম সুমন। বিশাল বাজেটে নির্মিত হয়েছিল সিনেমাটি।