May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 3rd, 2023, 9:25 pm

চিত্রনায়িকা মাহিয়া মাহিসহ ৪ জনের মনোনয়ন বাতিল

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে আওয়ামী লীগের চার বিদ্রোহী প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রবিবার (৩ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে চারজনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

তারা হলেন- চিত্রনায়িকা শারমিন আক্তার নিপা মাহিয়া, আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান আখতার, গোলাম রাব্বানী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সহধর্মীনী শাহনেওয়াজ আয়েশা আখতার জাহান ডালিয়া।

এ ছাড়াও সাতজনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ওমর ফারুক চৌধুরী, বিএনএফ দলের প্রার্থী আল-সাআদ, তৃণমূল বিএনপির প্রার্থী জামাল খান দুদু, এনপিপির প্রার্থী নুরুন্নেসা, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী বশির আহমেদ, জাতীয় পার্টি থেকে শামসুদ্দীন মন্ডল ও বিএনএমের প্রার্থী শামসুজ্জোহা বাবু।

জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে জানানো হয়েছে, রাজশাহী-১ আসনে মোট ১১ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাই শেষে সাতজনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়।

রিটার্নিং অফিসার শামীম আহমেদ জানান, স্বতন্ত্র প্রার্থী হতে এক শতাংশ ভোটারের সইসহ তালিকা জমা দিতে হয়। এর মধ্যে চিত্রনায়িকা শারমিন আক্তার নিপা মাহিয়া তিনটি ভোটারের নমুনা পাওয়া যায়নি। আর একজন ভোটার নয়।

অপরদিকে, শাহনেওয়াজ আয়েশা আখতার জাহান ডালিয়ার দেওয়া সইয়ের সাতটি ভোটারের তথ্য পাওয়া যায়নি। গোলাম রাব্বানীর দেওয়া তিনজন ভোটারের ঠিকানা এবং আকখতারুজ্জামান আখতারের নয়জন ভোটোরের সঠিক তথ্য পাওয়া যায়নি।

—-ইউএনবি