September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 3rd, 2024, 8:40 pm

চীনে স্কুল বাসের চাপায় ৫ শিক্ষার্থীসহ নিহত অন্তত ১১

অনলাইন ডেস্ক :

চীনের শানডং প্রদেশে একটি স্কুল বাস নিয়ন্ত্রণ হারিয়ে জনতার ভিড়ের মধ্যে ঢুকে গেলে পাঁচ শিক্ষার্থীসহ অন্তত ১১ জন নিহত হয়েছে। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে আরো বলা হয়েছে, এ ঘটনায় যাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনার দিন তাইয়ান শহরের একটি স্কুলের গেটের বাইরে শিক্ষার্থী ও অভিভাবকরা দাঁড়িয়ে ছিলেন। এ সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থী ও অভিভাবকদের ভিড়ে ঢুকে যায় বলে ধারণা করা হচ্ছে।

রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ‘চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছেন। পুলিশ ঘটনার কারণ অনুসন্ধান করতে বাসচালককে হেফাজতে নিয়েছে। তবে ঘটনাটি ইচ্ছাকৃত কি না তা এখনো স্পষ্ট নয়।’ চীনা রাষ্ট্রীয় মিডিয়া নিশ্চিত করেছে, এখন পর্যন্ত মোট ১১ জন মারা গেছে (ছয়জন অভিভাবক এবং পাঁচজন শিক্ষার্থী)। এ ছাড়া আহত ১২ জনের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা গেছে।

ঘটনার ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে, গাড়ির নিচে মানুষ আটকা পড়ে আছে। নতুন শিক্ষাবর্ষ শুরুর জন্য শিক্ষার্থীরা স্কুলে ফিরে আসার মাত্র কয়েক দিন পরেই এমন ঘটনা ঘটল। প্রাণঘাতী এমন দুর্ঘটনা চীনে প্রায়ই ঘটছে। এই বছরের জুলাই মাসে চাংশা শহরে একটি গাড়ি পথচারীদের একটি দলকে ধাক্কা দেয়। এতে আটজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছিল। সূত্র : বিবিসি